• শিরোনাম

    আর্মেনিয়া-আজারবাইজান যুদ্ধে নিহত ৫৭

    দি গাংচিল ডেস্ক | ২৯ সেপ্টেম্বর ২০২০


    আর্মেনিয়া-আজারবাইজান যুদ্ধে নিহত ৫৭

    যুদ্ধের ময়দান

    আর্মেনিয়া ও আজারবাইজান নামক ইউরেশিয়ার দুই প্রতিবেশী দেশ হঠাৎ করেই যুদ্ধে জড়িয়ে পড়েছে। বিবিসি’র থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, রোববার (২৭ সেপ্টেম্বর) থেকে নাগোরনো-কারাবাখ বিতর্কিত অঞ্চলকে কেন্দ্র করে শুরু হওয়া এই যুদ্ধে ইতোমধ্যে উভয়পক্ষের শতাধিক আহত হয়েছেন এবং ৫৭ জনেরও বেশি নিহত।

    আজ সোমবার আর্মেনিয়ার বিদ্রোহী গোষ্ঠীর কর্মকর্তাদের বরাত দিয়ে আল জাজিরার খবরে জানিয়েছে, দেশটিতে দুই জন বেসামরিক নাগরিকের মৃত্যু হয়েছে এবং এখন পর্যন্ত ১৬ জন বিচ্ছিন্নতাবাদী। আরো শতাধিক লোক আহত হয়েছেন।


    অপর দিকে, এক বিবৃতিতে আজারবাইজানের পররাষ্ট্র মন্ত্রণালয় জানালেন, যুদ্ধ শুরু হওয়ার পর এখন পর্যন্ত আর্মেনিয়ার বাহিনীর আক্রমণে তাদের অন্তত ৬ জন বেসামরিক নাগরিক নিহত এবং আহত হয়েছেন ১৯ জন।

    সংঘর্ষিত নাগরেনো-কারাবাখের কর্মকর্তারা জানিয়েছেন, তাদের আরো ১৫ সেনা আজারবাইজানের সেনাবাহিনীর আক্রমণে নিহত হয়ে গেছেন। নিহতের সংখ্যা ৩১ জন বেড়ে দাঁড়িয়েছে। তাছাড়াও তারা বেশ কিছু ভূমিও দখল করে রেখেছে।


    আর্মেনিয়া দাবি করেছে, প্রথমে আজারবাইজান কামান ও বিমান দিয়ে হামলা শুরু করে। পরে সেটার জবাবে তারা সামরিকভাবে পাল্টা হামলা চালায়। যদিও আর্মেনিয়াই প্রথমে হামলা চালিয়েছে বলে দাবী করছে আজারবাইজান।

    Facebook Comments


    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১