• শিরোনাম

    ইংল্যান্ডের বড় সংগ্রহের জবাবে খেলতে নেমে বিপাকে পাকিস্তান

    সুজিত মন্ডল | ২৩ আগস্ট ২০২০


    ইংল্যান্ডের বড় সংগ্রহের জবাবে খেলতে নেমে বিপাকে পাকিস্তান

    ইংল্যান্ডের সাথে টেস্ট সিরিজ যেন ভালো কিছু এনে দিচ্ছে না পাকিস্তানের জন্য। ১ম টেস্টে পরাজিত হওয়ার পর ২য় টেস্ট ভেস্তে যায় বৃষ্টির কারণে। ৩য় টেস্টের দ্বিতীয় দিনে মাঠে নামার আগেই শুরু হয় বৃষ্টি। এতে হতাশায় পড়ে যায় ইংল্যান্ড এবং পাকিস্তান দুই দলই।

    তবে বৃষ্টির বাঁধা কাটিয়ে অবশেষে মাঠে নামতে সক্ষম হয় দুই দল। সেই সাথে শুরু হয় ৩য় টেস্টের দ্বিতীয় দিনের ইনিংস। এর আগে সাউদাম্পটন টেস্টের প্রথমদিনে দুই ইংলিশ বিপদজনক ব্যাটসম্যান জস বাটলার এবং জ্যাক ক্রাউলির দুর্দান্ত পারফরম্যান্সে পাকিস্তানের থেকে অনেকটাই এগিয়ে যায় ইংল্যান্ড।


    পরবর্তী দিনেও এই দুই ব্যাটসম্যানের দাপুটে ব্যাটিংয়ে নাস্তানাবুদ হয়ে পড়ে পাকিস্তান দলের বোলাররা। শেষ খবর পাওয়া পর্যন্ত দ্বিতীয় দিনের দ্বিতীয় সেশনে ইংল্যান্ড দলের সংগ্রহ ৫৮৩ রান। সেই সাথে ৮ উইকেট হারানোর পর ইনিংস ঘোষণা করে তারা।

    ৩৯৩ বলে ব্যক্তিগত ২৬৭ রান করে সাজঘরে ফেরেন জ্যাক ক্রাউলি। তার ৩৪ টি চার এবং ১ টি ছয়ের দীর্ঘ ইনিংসের সমাপ্তি ঘটে আসাদ শফিকের বলে উইকেটকিপার মোহাম্মদ রিজওয়ানের কাছে স্টাম্পিং হয়ে।


    এরপর তার সাথে খেলতে থাকা জস বাটলার ১৫২ রান করে ফায়াদ আলমের কাছে কট এন্ড বোল্ড হয়ে যান। বাটলারের সঙ্গ দিচ্ছিলেন ক্রিস ওকস। তিনি ৪০ রান করে আউট হয়ে যান। পরবর্তীতে দলের হয়ে ডম বেস ২৭ রান এবং স্টুয়ার্ট ব্রড ১৫ রান করেন।

    তবে টেস্টের প্রথমে ভালোই শুরু করেছিলো পাকিস্তানের বোলাররা। দলীয় মাত্র ১২৭ রানে চারটি উইকেট হারায় ইংল্যান্ড। জ্যাক ক্রাউলি ও জস বাটলারের সেঞ্চুরিতে উল্লেখযোগ্য স্থানে পৌঁছে গেছে ইংল্যান্ড। তাদের জুটি ৩৫৯ রান। ইংল্যান্ডের হারানো ৮ উইকেটের মধ্যে ২ টি করে উইকেট তুলে নেন ইয়াসির শাহ, ফায়াদ আলম এবং শাহীন আফ্রিদি। আর ১ টি করে উইকেট পান আসাদ শফিক এবং নাসিম শাহ।


    ইংল্যান্ডের বড় রানের জবাবে খেলতে নেমে শুরুতেই ধাক্কা খায় পাকিস্তান। দলীয় ২৪ রানে তিন উইকেট হারায় তারা। জেমস আন্ডারসনের দুর্দান্ত বোলিংয়ে আউট হয়ে যান শান মাসুদ, আবিদ আলী এবং বাবর আজম। তিনজনকেই সাজঘরে ফেরান জেমস আন্ডারসন। তাই বলা যায় তৃতীয় দিনে বেশ বড় চ্যালেঞ্জ এর মুখোমুখি হতে হবে পাকিস্তানি ব্যাটসম্যানদের

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১