• শিরোনাম

    ইংল্যান্ড ২১৯ রানে এগিয়ে থাকার পরেও ড্র এর পথে ওল্ড ট্রাফোর্ড টেস্ট

    গাংচিল স্পোর্টস ডেস্ক | ২০ জুলাই ২০২০


    ইংল্যান্ড ২১৯ রানে এগিয়ে থাকার পরেও ড্র এর পথে ওল্ড ট্রাফোর্ড টেস্ট

    ওল্ড ট্রাফোর্ড টেস্টে আজ চতুর্থ দিনের দ্বিতীয় সেশনের পর ক্রিকেটপ্রেমীরা ধারণা করছিলো এই টেস্ট হয়তো ড্রয়ের পথে এগোচ্ছে। কিন্তু নতুন সেশনে জয়ের সম্ভাবনা তৈরি করলেন স্টুয়ার্ট ব্রড এবং ক্রিস ওকস। প্রথম সেশনে ২ উইকেটের পর ওয়েস্ট ইন্ডিজকে ২৮৪ রানেই অলআউট করে দিয়েছে স্বাগতিকরা।

    এরপর খেলায় আধিপত্য বিস্তার করতে বেন স্টোকস ও জস বাটলার ওপেনিং এ নামেন। কিন্তু তারা মোটেও ভালো পারফরম্যান্স করতে পারেন নি। কেমার রোচের বলে শূণ্য রানে বোল্ড হয়ে যান জস বাটলার। জ্যাক ক্রাওলি ১৫ বলে ১১ করে আউটহন। দ্বিতীয় ইনিংসে ২ উইকেটে ৩৭ রান করে ইংল্যান্ড।


    চুতুর্থ দিনের খেলা শেষ হওয়ার সময় ২১৯ রানে এগিয়ে ছিল ইংল্যান্ড। তাই আজ শেষ দিনে ইনিংস ঘোষণা করার আগে কিছুটা ব্যাটিং করবে ইংল্যান্ড। দিনের বাকি সময়ে ওয়েস্ট ইন্ডিজের দশ উইকেটে জয় তুলে নেয়াটা বেশ দুরুহ হবে ইংল্যান্ডের জন্যে। আর তাই ওল্ড ট্রাফোর্ড টেস্ট অনেক উত্তেজনার আভাস দিচ্ছে।

    প্রথম ইনিংসে ইংল্যান্ডের ৯ উইকেট হারিয়ে ৪৬৯ রানের বিপরীতে শুরুটা ভালোই করেছিলো ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু ২৮৭ রানে অলআউট হয়ে যায় তারা। দলের হয়ে ওপেনার ক্রেইগ ব্র্যাথওয়েটের ৭৫ ও মিডল অর্ডার সামারাহ ব্রুকস ৬৮ রান করেন।


    সুতরাং চতুর্থ দিন শেষে ২১৯ রানে এগিয়ে আছে ইংল্যান্ড। তাই সার্বিক দিক বিবেচনা করে বলা যায় ড্র এর পথেই এগিয়ে যাচ্ছে দ্বিতীয় টেস্ট। সিরিজে সমতা আনতে হলে ইংল্যান্ডের অবশ্যই ভালো পারফরম্যান্স দেখাতে হবে।

    Facebook Comments


    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১