• শিরোনাম

    ইন্টারনেট পরিষেবা ১২ ঘন্টা ব্যাঘাতের পর আবার শুরু

    দি গাংচিল ডেস্ক | ১০ আগস্ট ২০২০


    ইন্টারনেট পরিষেবা ১২ ঘন্টা ব্যাঘাতের পর আবার শুরু

    বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানি লিমিটেডের (বিএসসিসিএল) ব্যবস্থাপনা পরিচালক মশিউর রহমান জানান, পটুয়াখালী জেলার কুয়াকাটা সাবমেরিন ক্যাবল ল্যান্ডিং স্টেশনের ক্ষতিগ্রস্থ যন্ত্রাংশ মেরামত করার পরে আজ সকাল ১২ টার দিকে ইন্টারনেট পরিষেবা পুনরুদ্ধার করা হয়েছে।

    বিএসসিসিএলের এমডির বরাত দিয়ে আমাদের পটুয়াখালী সংবাদদাতা প্রতিবেদনে জানিয়েছেন, “আমরা সকাল ১২  টার দিকে সাবমেরিন ক্যাবল লাইনটি পুরোপুরি মেরামত করতে সক্ষম হয়েছি ।”


    গতকাল দুপুরের দিকে জেলার কলাপাড়া উপজেলার অন্তর্গত আলিপুরে ভূগর্ভস্থ তারের লাইনের ক্ষতি হয়েছে যখন স্থানীয় কয়েকজন শ্রমিক একটি খননকারক চালাচ্ছিলেন।

    শ্রমিকরা ভূপৃষ্ঠের পাঁচ ফুট নিচ থেকে খননকারী দিয়ে ২৫ ফুট তারের লাইন টানেন বলে বিএসসিসিএলের উপ-মহাব্যবস্থাপক মোঃ তারিকুল ইসলাম দাবি করেছেন।


    কুয়াকাটার সাবমেরিন ল্যান্ডিং স্টেশনের নিরাপত্তা কর্মকর্তা হারুন-অর-রশিদ গত রাতে এই বিষয়ে মহিপুর থানায় পাঁচজনকে আসামি করে একটি মামলা দায়ের করেছেন।

    এদিকে, পুলিশ আজ আলিপুর এলাকা থেকে অভিযুক্ত দু’জন মোঃ হোসেন মোল্লা (৪০) ও আবুল হোসেন (৩৫) কে আটক করেছে বলে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মনির হোসেন জানিয়েছেন।


    ওসি বলেন, “আমরা মামলার অন্য আসামিদের গ্রেপ্তারের জন্য যথাসাধ্য চেষ্টা করছি।”

    তারের লাইনটি দেশে ব্যবহৃত মোট ব্যান্ডউইথের প্রায় ৪০ শতাংশ সরবরাহ করে। ক্ষতির কারণে গ্রাহকরা ধীর গতির ইন্টারনেট সেবা গ্রহণ করছিলেন।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১