• শিরোনাম

    ঈদের আগে খুলছে না খাগড়াছড়ির পর্যটন কেন্দ্র

    দি-গাংচিল ভ্রমণ ডেস্ক | ১৩ জুলাই ২০২০


    ঈদের আগে খুলছে না খাগড়াছড়ির পর্যটন কেন্দ্র

    ভ্রমণপিপাসুদের জন্য মন খারাপের খবর। করোনাকালে ভয় কাটিয়ে কোরবানীর ঈদে যারা খাগড়াছড়ির পাহাড়ে ঘোরার চিন্তাভাবনা করছিলেন তাদের হতাশ করল কর্তৃপক্ষ। মন চাইলেও আর ঘোরা যাবে না প্রিয় স্থানগুলি।

    করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে ঈদুল আযহা পর্যন্ত খাগড়াছড়ির সব পর্যটন কেন্দ্র বন্ধ রাখার সিন্ধান্ত নেওয়া হয়েছে। আজ শনিবার (১১ জুলাই) রাতে খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন ঈদ পর্যন্ত সকল পর্যটকের আনাগোনা বন্ধ থাকবে।।


    জেলা প্রশাসক বলেন, “সারাদেশেই করোনার সংক্রমণ বাড়ছে। এই পরিস্থিতিতে সংক্রমিত এলাকা থেকে পর্যটকদের যাতায়াত বাড়লে জেলায় সংক্রমণ ঝুঁকি বাড়ার
    সম্ভাবনা রয়েছে। এ অবস্থায় ঈদুল আযহা পর্যন্ত খাগড়াছড়ির সকল পর্যটন কেন্দ্র বন্ধ থাকবে। ”

    প্রতি বছর ঈদকে কেন্দ্র করে পাহাড়ি এই জনপদে প্রচুর পর্যটক ছুটে আসে। জেলার প্রধান পর্যটন কেন্দ্র আলুটিলা গুহা, রিছাং ঝরণা, জেলা পরিষদ পার্ক, হ্যালিপ্যাড বা তারেং, নিউজিল্যান্ড সহ চেনা-অচেনা পর্যটন কেন্দ্রে বিপুল পর্যটকের সমাগম ঘটে। এসময় হোটেল-মোটেল ব্যবসাও চাঙা থাকে তবে এবারের চিত্র ভিন্ন।পর্যটক না থাকায় বন্ধ রয়েছে খাগড়াছড়ির সব হোটেল-মোটেল।


    মার্চের ৮ তারিখে দেশে প্রথম করোনারোগী শনাক্ত হওয়ার পর ১৮ মার্চ খাগড়াছড়ির সব পর্যটন কেন্দ্র অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে জেলা প্রশাসন। একই সময় থেকে রাঙামাটির সাজেক পর্যটন কেন্দ্রও বন্ধ রয়েছে। এবারের ঈদেও খাগড়াছড়ি থেকে কোনো পর্যটকবাহী গাড়ি সাজেকে যাতায়াত করবে না। তাই পর্যটনের উপর নির্ভরশীল মানুষগুলো পতিত হয়েছে চরম দূর্দশায়।

    Facebook Comments


    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ঘুরে আসুন দিনাজপুর

    ১৩ জুলাই ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১