• শিরোনাম

    আগামী ছয় মাসের মধ্যে আসবে নতুন প্রধান

    কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি সোনিয়া গান্ধী

    দি গাংচিল আন্তর্জাতিক ডেস্ক | ২৫ আগস্ট ২০২০


    কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি সোনিয়া গান্ধী

    সোনিয়া গান্ধী আপাতত অন্তর্বর্তীকালীন সভাপতি হিসাবে কংগ্রেস দলের নেতৃত্বে থাকবেন এবং আগামী ছয় মাসের মধ্যেই নতুন প্রধান নির্বাচিত হবেন। দলের এক ঘোষণায় বলা হয়েছে, সোমবার সাত ঘণ্টা আলোচনার পর সমাপ্ত কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

    কংগ্রেস ওয়ার্কিং কমিটি সোনিয়া গান্ধীকে অন্তর্বর্তীকালীন দলের প্রধান হিসাবে চালিয়ে যাওয়ার এবং সংগঠনকে শক্তিশালী করতে পরিবর্তন আনার আহ্বান জানিয়েছে। কংগ্রেস প্রধান হিসাবে প্রতিদিন কার্যালয়ে সোনিয়াকে সহায়তা করার জন্য একটি কমিটি গঠন করা হবে।


    দলীয় সভাপতির পদ ছাড়ার বিষয়ে অনড় থাকা সোনিয়া গান্ধী অব্যাহত থাকতে রাজি হন। ম্যারাথন বৈঠকের পরে তিনি বলেছিলেন, “কংগ্রেস একটি বড় পরিবার এবং আমি কারও বিরুদ্ধে কিছু করি না। তবে সকলের, বিশেষত প্রবীণ নেতাদের কেবল দলীয় ফোরামে উদ্বেগ উত্থাপন করা উচিত। ”

    কংগ্রেস ওয়ার্কিং কমিটির সদস্য পিএল পুনিয়া বলেছেন, “সদস্যরা সোনিয়া গান্ধী এবং রাহুল গান্ধীর প্রতি বিশ্বাস প্রকাশ করেছিলেন এবং তাকে দলের নেতৃত্ব অব্যাহত রাখার আহ্বান জানিয়েছিলেন এবং তিনি রাজি হয়েছেন। শীঘ্রই নতুন প্রধান নির্বাচন করার জন্য আগামী ছয় মাসের মধ্যে পরবর্তী সভা ডাকা হবে। ততক্ষণ পর্যন্ত সোনিয়া গান্ধী অন্তর্বর্তীকালীন সভাপতি থাকার বিষয়ে রাজি হয়েছেন।”


    এই মাসের শুরুর দিকে কংগ্রেস দলের ২৩ জন নেতা একত্রিত হয়ে চিঠি লিখেছিলেন যেখানে বলা হয়েছিল দলে সংকট দেখা দিয়েছে। তাদের প্রস্তাব ছিল গান্ধী পরিবারের বাইরে দলীয় প্রধান নির্বাচন,পূর্ণকালীন সভাপতি, একটি সংসদীয় বোর্ড।

    তার প্রতিক্রিয়ায়, সোনিয়া গান্ধী কংগ্রেস ওয়ার্কিং কমিটির সদস্যদের দলের পরবর্তী সভাপতি নির্বাচনের প্রক্রিয়া শুরু করতে বলেছিলেন। তিনি একটি বিবৃতিও উপস্থাপন করেছিলেন যা কেসি ভেনুগোপাল পড়েছিলেন।


    ঐ ২৩ জনের মধ্যে গোলাম নবী আজাদ, আনন্দ শর্মা এবং মুকুল ওয়াসনিক দলে তাঁর অবদানের প্রশংসা করে বলেছেন যে, তাদের চিঠিটি গান্ধী পরিবারের নেতৃত্ব নিয়ে প্রশ্ন করার উদ্দেশ্যে নয়। কংগ্রেস সভাপতির কাছে এই চিঠি লেখার কারণ ব্যাখ্যা করে আজাদ জানিয়েছেন যে, এটি সোনিয়া গান্ধী এবং রাহুল গান্ধীর বিরুদ্ধে পরিচালিত হয়নি।

    এদিকে পার্টির সাধারণ সম্পাদক অম্বিকা সোনি দলের বিরোধীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়ে বলেছেন, দলের সিনিয়র এবং জুনিয়র উভয়েরই জন্য
    আইন সমান।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১