• শিরোনাম

    করোনা ভ্যাকসিন এবং পরিস্থিতির উন্নয়ন ব্যতীত বিপিএল বা ডিপিএল মাঠে গড়ানো সম্ভব নয় বললেন পাপন

    গাংচিল স্পোর্টস ডেস্ক | ১৫ আগস্ট ২০২০


    করোনা ভ্যাকসিন এবং পরিস্থিতির উন্নয়ন ব্যতীত বিপিএল বা ডিপিএল মাঠে গড়ানো সম্ভব নয় বললেন পাপন

    বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়েছে, কোভিড-১৯ এর ভ্যাকসিন বা দেশের করোনার পরিস্থিতির চমকপ্রদ উন্নতি না ঘটলে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এবং ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) অনুষ্ঠিত হওয়ার কোনো সম্ভাবনাই নেই।

    যদিও ডিপিএল দেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ ঘরোয়া ক্রিকেট টুর্নামেন্ট, যা দেশের বেশিরভাগ ক্রিকেটারের একমাত্র উপার্জনের উৎস। বিপিএল কর্তৃপক্ষ অবশ্য ক্রিকেটারদের একটি বড় অংশের জন্য কিছু সম্মানজনক বেতন নিশ্চিত করেছে।


    আজ (শনিবার) জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এই বিষয়ে বলেছেন, “ডিপিএল দুটি শর্তে শুরু হতে পারে- প্রথমত দেশের করোনার পরিস্থিতির উন্নতি হলে এবং দ্বিতীয়ত কোভিড-১৯ এর ভ্যাকসিন পাওয়া গেলে”।

    “এই দুটি উপায় ছাড়া আমি লীগ শুরু করার কোনও যুক্তি দেখতে পাচ্ছি না। কমপক্ষে একটি যৌক্তিক হওয়া উচিত। দু’একটি দেশ ক্রিকেট আবার চালু করার চেষ্টা করছে এবং ইংল্যান্ড ছাড়া কেউ তা করতে পারে নি। আমরা এতটা সাহসী হতে পারি না এবং দ্বারস্থ এই ঝুঁকিটিও আমরা নিতে পারি না। লীগ শুরু করার জন্য আমাদের কাছে কোনো যৌক্তিক ব্যাখ্যা নেই। তাই মূলত আমরা এখন উন্নত পরিস্থিতি বা ভ্যাকসিনের জন্য অপেক্ষা করছি। ”


    বিপিএল শুরু হওয়া নিয়ে পাপন আরও বলেছেন, “বিপিএলের ক্ষেত্রেও এই বেপারে ব্যাখ্যা একই রকম। যদি পরিস্থিতির উন্নতি হয় বা কোনও ভ্যাকসিন পাওয়া যায় তবে আমরা সবকিছু শুরু করব। আরেকটি বিষয় আছে যে আমরা এখানে (দেশের মাটিতে) আমাদের ক্রিকেট পুনরায় চালু করছি না। আমরা মূলত শ্রীলঙ্কায় অনুশীলন করব যেখানে আমরা টেস্ট সিরিজ খেলব। কিছু দিন আগে পর্যন্ত , নিউজিল্যান্ড এবং শ্রীলঙ্কা উভয়ই দেশই ক্রিকেটের জন্যে নিরাপদ ছিল তবে সম্প্রতি নিউজিল্যান্ডে নতুন আক্রান্ত ধরা পড়েছে এবং তারা পূণরায় লকডাউনে যাওয়ার খবর দিয়েছে। শ্রীলঙ্কায় গত এক মাসে কোনো নতুন করোনা রোগী ধরা পড়েনি, যার জন্য শ্রীলঙ্কা এখন নিরাপদ। আর তাই আমরা শ্রীলঙ্কায় যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি”।

    Facebook Comments


    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১