• শিরোনাম

    করোনা যুদ্ধে পরাজিত হয়ে না ফেরার দেশে চলে গেলেন সাবেক ক্রিকেট কিংবদন্তি

    গাংচিল স্পোর্টস ডেস্ক | ১৭ আগস্ট ২০২০


    করোনা যুদ্ধে পরাজিত হয়ে না ফেরার দেশে চলে গেলেন সাবেক ক্রিকেট কিংবদন্তি

    গতকাল রবিবার কোভিড -১৯ জটিলতার কারণে শেষ নিশ্বাস ত্যাগ করেছেন ভারতের প্রাক্তন উদ্বোধনী ব্যাটসম্যান ও অভিজ্ঞ ক্রিকেট প্রশাসক চেতন চৌহান। মৃত্যুকালে তাঁর বয়স ছিলো ৭৩ বছর।

    চেতন চৌহানের মৃত্যু সংবাদটি তাঁর ভাই পুষ্পেন্দ্র চৌহান নিশ্চিত করেছেন।


    গত জুলাইয়ে কোভিড -১৯ পরীক্ষায় পজিটিভ রিপোর্ট আসে চেতন চৌহানের। তবে তখন পুরোপুরি সুস্থ্য হয়ে উঠতে পারেননি তিনি। আরও একটি সংক্রমণ তার কিডনিকে আক্রান্ত করেছিলো এবং সেই সাথে রক্তচাপের সমস্যা সৃষ্টি হয়েছিলো।করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পরে, চৌহানকে লখনৌয়ের সঞ্জয় গান্ধী পিজিআই হাসপাতালে ভর্তি করা হয়েছিলো।

    পরবর্তীতে নতুন সংক্রমণের কারণে তাঁকে গুরুগ্রামের মেদন্ত হাসপাতালে স্থানান্তরিত করা হয়। শুক্রবার রাতে চৌহানের অবস্থার অবনতি ঘটে এবং তারপরে চিকিৎসকরা তাকে লাইফ সাপোর্টে রাখেন।


    চৌহান অস্ট্রেলিয়া সফরের সময় ভারতীয় ক্রিকেট দলের ম্যানেজার হওয়ার পাশাপাশি, দিল্লি ও জেলা ক্রিকেট সমিতি (ডিডিসিএ) এর সভাপতি, সহ-সভাপতি, সাধারণ সম্পাদক এবং প্রধান নির্বাচক এর দায়িত্ব পালন করেছেন।

    চৌহান ১৯৯১ ও ১৯৯৯ সালে উত্তর প্রদেশের আমরোহা থেকে দুবার লোকসভায় নির্বাচিত হয়েছিলেন এবং ১৯৮১ সালে অর্জুন পুরষ্কারে ভূষিত হন। মৃত্যুর আগে অবদি চেতন চৌহান উত্তর প্রদেশের প্রাদেশিক সভার মন্ত্রী পদে আসীন ছিলেন।


    তাঁর ১২ বছরের দীর্ঘ ক্রিকেট ক্যারিয়ারে, চৌহান ৪০টি টেস্ট খেলেছিলেন, যেখানে ১৬ টি হাফ সেঞ্চুরি এবং দুইটি উইকেট নিয়ে সর্বমোট ২০৮৪ রান করেছিলেন। সুনীল গাভাস্কারের সাথে, চৌহান ভারতের পক্ষে একটি দুর্দান্ত উদ্বোধনী জুটি গড়েন এবং এই জুটিটি ভারতের হয়ে ১২টি সেঞ্চুরির সাথে ৩০০০ রানের মাইলফলক স্পর্শ করে।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১