• শিরোনাম

    কাল থেকে ৩০ টাকায় মিলবে টিসিবির পেঁয়াজ

    দি গাংচিল ডেস্ক | ১২ সেপ্টেম্বর ২০২০


    কাল থেকে ৩০ টাকায় মিলবে টিসিবির পেঁয়াজ

    আগামীকাল রবিবার থেকে ত্রিশ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি শুরু করবে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। পুরো দেশে ২৭৫টি ভ্রাম্যমাণ ট্রাকের মাধ্যমে  পেঁয়াজের এ বিক্রি অব্যাহত থাকবে।

    নিত্যপ্রয়োজনীয় এ পণ্যটি একজন ভোক্তা সর্বোচ্চ দুই কেজি কিনতে পারবে। তাছাড়া পেঁয়াজ এর সাথে চিনি, মশুর ডাল এবং সয়াবিন তেলও ভর্তুকি মূল্যে বিক্রি করা  হবে।

    টিসিবি’র ওয়েবসাইট এ প্রকাশিত এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে গতকাল শুক্রবার এ তথ্য জানা গেছে।


    বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, কেজিপ্রতি চিনি এবং মশুর ডাল ৫০ টাকা কেজি দরে একজন ভোক্তা সর্বোচ্চ ২ কেজি কিনতে পারবে। তাছাড়া সয়াবিন তেল লিটারপ্রতি ৮০ টাকা দরে একজন ভোক্তা ২ লিটার থেকে শুরু করে সর্বোচ্চ ৫ লিটার পর্যন্ত কিনতে পারবে।

    টিসিবি’র পক্ষ থেকে আরোও জানানো হয়েছে, বর্তমান করোনা পরিস্থিতি এবং বন্যা পরবর্তী পরিস্থিতিতে ভ্রাম্যমাণভাবে ট্রাক এ করে টিসিবি এসকল পণ্য বিক্রি করবে। সেক্ষেত্রে ঢাকায় ৪০টি ট্রাক,ময়মনসিংহে ৫টি, চট্টগ্রামে ১০টি, সিলেটে ৫টি,রংপুর ৭টি,খুলনায় ৫টি, রাজশাহীতে ৫টি,  বরিশালে ৫টি, ঝিনাইদহে ৩টি, বগুড়ায় ৫টি, কুমিল্লায় ৫টি এবং মাদারীপুর জেলায় ৩টি করে অবশিষ্ট জেলা ও উপজেলায় প্রত্যেকটিতে ২টি করে ভ্রাম্যমাণ ট্রাকে পণ্য বিক্রি করা হবে।


    এ ছাড়া টিসিবির আঞ্চলিক কার্যালয়ের আওতাভুক্ত উপজেলায় অতিরিক্ত ৫টি ট্রাকে এবং বন্যাকবলিত জেলা ও উপজেলার পরিস্থিতি বিবেচনা করে ১৩টি ট্রাকে পণ্য বিক্রি করা হবে। এ বিক্রি কার্যক্রম শুক্রবার এবং শনিবার সাপ্তাহিক ছুটি বাদ দিয়ে পহেলা অক্টোবর বৃহস্পতিবার পর্যন্ত চলবে। এছাড়া প্রত্যেকটি ট্রাকে চিনি ৫০০-৭০০ কেজি করে বরাদ্দ থাকবে।তারসাথে মশুর ডাল ৪০০-৬০০ কেজি, সয়াবিন তেল ৭০০ থেকে ১ হাজার লিটাল এবং পেঁয়াজ ২০০ থেকে সর্বোচ্চ ৪০০ কেজি পর্যন্ত বরাদ্দ থাকবে।

    গত ১০ই সেপ্টেম্বর (বৃহস্পতিবার ) সচিবালয় এ বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছিলেন, পেঁয়াজের দাম বাজারে খানিকটা বেড়ে গেছে। বন্যাজনিত কারণে সরবরাহে সমস্যা দেখা দিচ্ছে। দাম কমানোর চেষ্টা করা হয়েছে।এ বিষয়টি নিয়ে টিসিবি বড় পরিসরে কাজ করবে। আগামী ১৩ই সেপ্টেম্বর  (রবিবার) থেকে ন্যায্যমূল্যে খোলাবাজারে পেঁয়াজ বিক্রি শুরু করবে টিসিবি। এছাড়াও আমরা এবার এ যাবতকালের রেকর্ড পরিমাণ পেঁয়াজ আমদানি করা হবে।এ বিষয়ে মনিটরিং চলছে।


    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১