• শিরোনাম

    কিছু লোক ধনী নয় তবু কীভাবে এত ঘন ঘন ভ্রমণের সামর্থ্য রাখে?

    মুল লেখা :দিভে মার্ক ,অনুবাদ | ২৯ জুলাই ২০২০


    কিছু লোক ধনী নয় তবু কীভাবে এত ঘন ঘন ভ্রমণের সামর্থ্য রাখে?

    আমি ধনী নই তবে আমি যেখানেই চাই সেখানে যাতায়াত করি। আমি আমার চল্লিশের দশকের মাঝামাঝি এবং বহুবার বিশ্ব ভ্রমণ করেছি। মাঝে মাঝে আমি প্রথম শ্রেণিতেও যাই।

    আপনি যদি এই লাইফস্টাইল পছন্দ করেন তবে আপনি যা করবেন তা এখানে রয়েছে;


    আপনার জীবন থেকে সমস্ত অপ্রয়োজনীয় ব্যয় কেটে দিন। যে জিনিসগুলি অর্থ চুষে থাকে তা হ’ল গাড়ি, ঘর, যে কোনও সাবস্ক্রিপশন পরিষেবা, ফাস্টফুড ইত্যাদি .সমস্ত জিনিস আপনার অর্থ নষ্ট করে এমন জিনিসগুলি সম্পর্কে লেখা যেতে পারে।

    সুতরাং এখানে কয়েকটি বড় জিনিস রয়েছে; আমার গাড়ি নেই এটি আমার মাসে 500 ডলার সাশ্রয় করে। আমি প্রায় সর্বত্র একটি সাইকেল চালনা, এবং আমি সত্যিই খুশি। বিরল অনুষ্ঠানে আমার একটি গাড়ি প্রয়োজন হয়, আমি বন্ধুর গাড়ি ধার করি, বা কেবল একটি রাইড হিলিং পরিষেবা ব্যবহার করি, বা এমনকি একটি ভাড়াও করি। ঘর; রিয়েল এস্টেট একটি দুর্দান্ত বিনিয়োগ, এবং আমি নিজের ভাড়া সম্পত্তি করি।


    তবে আমি যেখানে বাস করি সেই জায়গাটি আমি আসলে ভাড়া দিয়েছি। এটি আমার মাসে ১৫০০ ডলার সাশ্রয় করে (আমি যদি একই জায়গাটি কিনে থাকি তবে এটির অর্থ কি দেওয়া হবে তার চেয়ে বেশি)।

    অতিরিক্তভাবে, যখন আমি চাই তখন সরে যাওয়ার স্বাধীনতা আমার আছে এবং আমি এতে একগুচ্ছ উন্নতি ডুবতে প্রলোভিত হচ্ছি না কারণ আমি এর মালিক নই! ফাস্টফুড, আমি সাধারণত কোনও বড় ভোটাধিকারের উপর চাপ দিচ্ছি যা নিয়মিতভাবে টিভিতে তাদের পণ্য বিজ্ঞাপন দেয়। আমার মতে, এই ছেলেরা আবর্জনা ছাড়া কিছুই বিক্রি করে না।


    আমি ১০ বছর আগে আমার ডায়েট থেকে বড় বড় জাতীয় জাতীয় চেইনগুলি কেটে ফেলেছি এবং এটি পেয়েছি এখন আমার মাসে প্রায় 300 ডলার সাশ্রয় হয়। আমিও হারিয়েছি ৪০ পাউন্ড! সাবস্ক্রিপশন (মাসিক ভিত্তিতে আপনাকে বিল দেয় এমন কিছু) অবশ্যই কিছু জিনিস আপনি ইউটিলিটি বিলের মতো পরিত্রাণ পেতে পারেন না, তবে অন্য কিছু যা একেবারেই প্রয়োজন হয় না, কেবল সেখান থেকে দূরে থাকুন।

    এছাড়াও, বেপরোয়া আর্থিক বিনিয়োগ যেমন টাইমশেয়ার এবং ব্যয়বহুল খেলনা যেমন নৌকা ইত্যাদি ইত্যাদি এড়ান নীচে লাইন, আপনার ব্যয় নিয়ন্ত্রণ করুন।

    অল্প বয়সেই বিনিয়োগ করতে শিখুন। আমি যখন আমার ২০ এর দশকের শেষের দিকে বিনিয়োগ শুরু করি। আমি পথে কিছু ভয়াবহ ভুল করেছি এবং নিজেকে প্রায় দেউলিয়া করে ফেলেছি, তবে পাঠগুলি তাদের আর্থিক ব্যয়ের চেয়ে অনেক বেশি মূল্যবান ছিল।

    ১৫ বছর পরে, আমি যে সফল বিনিয়োগ করেছি, এখন আমাকে ভ্রমণের মতো কিছু স্বাধীনতা উপভোগ করার জন্য পর্যাপ্ত প্যাসিভ ইনকাম দিন! অনেক দুর্দান্ত বিনিয়োগ রয়েছে, তাই আপনার আগ্রহের বিষয়টি বেছে নিন এবং ব্যর্থ হওয়ার ভয় পাবেন না, যখন এটি ঘটে, তখন শিক্ষা গ্রহণ করুন এবং দ্বিতীয়বার এটি আরও ভাল করুন।

    ভ্রমণের সময়, বেশিরভাগ সময় বাজেটের উপযোগী অবস্থানগুলি উপভোগ করুন। আমি যখন প্যারিস, রোম প্রভৃতি ভ্রমণ করেছি, আমি আমার বেশিরভাগ ভ্রমণ মেক্সিকো ও এশিয়ার মতো আরও বাজেটের বান্ধব জায়গায় ব্যয় করি। বিখ্যাত স্থানগুলির দামের একটি ভগ্নাংশে আরও সাশ্রয়ী মূল্যের গন্তব্যগুলি কী কী অফার করতে পারে তা দেখে আপনি অবাক হয়ে যাবেন
    মনে রাখবেন, এটি আপনার জীবন, সুতরাং এটি গণনা করুন
    সর্বদা প্রচলিত ভ্রমণ করবেন না

    এটি ৭ মাস আগে সান দিয়েগো ছেড়ে যাওয়ার পরে আমি ৫০২০ মাইল পানাম পৌঁছেছিলাম। ভ্রমণ সবসময় একটি বিমানে হতে হবে না। আজ অবধি আমি ৪৩ টি দেশ ভ্রমণ করেছি। তাদের মধ্যে ৯ জন এই বাইকে ছিল।

    আপডেট, জুলাই,২০২০ 

    সবাইকে ধন্যবাদ! এটি অবিশ্বাস্য, আমি মনে করি না যে আমি এর আগে কোনওরকম প্রতিক্রিয়া পেয়েছি।

    মন্তব্যগুলি পড়ে, আমি বুঝতে পারি যে আপনারা কেউ কেউ কেমন অনুভব করছেন। আমেরিকান মান অনুসারে, আমি ধনী নই। আমি বছরে প্রায় ২০ ডলার বেঁচে থাকি। আমার এবং বেশিরভাগের মধ্যে পার্থক্য হ’ল আমার আয়টি বিভিন্ন বিনিয়োগ থেকে প্যাসিভ।

    প্যাসিভ ইনকাম উপার্জিত আয়ের চেয়ে কম ব্যয়বহুল, যার অর্থ কম ট্যাক্স, কোনও সময় লেনদেন হয় না এবং গাড়ীর মতো জিনিস যা প্রায়শই ভ্রমণের জন্য প্রয়োজন হয় .চ্ছিক হয়ে যায়। গাড়ীর মালিকানা পেতে কী খরচ হয় তা যোগ করুন, এ থেকে মুক্তি পান এবং হঠাৎ ২০ কে এত খারাপ হয় না। অন্য বড় বিষয় হ’ল আমার বাচ্চা নেই। এটি একটি কঠিন বাণিজ্য। ভ্রমণের স্বাধীনতা কি কোনও পরিবারকে ছেড়ে দেওয়া মূল্যবান? আমি তার উত্তর দিতে পারি না।

    এখন  ৩ জন  এর উদাহরন দেই যারা আমার চেয়ে অনেক  ভাল আছেন যারা কেবল অবাধে ভ্রমণ করেন;

    মেক্সিকোতে আমার এক বন্ধু আছে যারা প্রতি ঘন্টা ২ ডলার মতো কিছু নিয়ে বাস করে যিনি অনেক বড় উত্তর আমেরিকান এবং ইউরোপেনীয় গন্তব্যে ভ্রমণ করেছেন। তিনি বেশিরভাগ আমেরিকানদের চেয়ে আমেরিকাতেই বেশি দেখা গেছে, এবং কিছু লোকের বিপরীতে, আইনত পরিদর্শন করেছেন। তিনি এটি করতে পারেন কারণ তিনি মস্তিষ্কের শক্তিতে সমৃদ্ধ এবং খুব রিসোর্টফুল।

    তিনি এয়ারলাইন প্রচারগুলি নিয়ে গবেষণা করতে প্রচুর সময় ব্যয় করেন এবং বাজেট এয়ারলাইনস খেলতে পছন্দ করেন এমন গেমগুলির সাথে ডিল করতে রাজি হন। তিনি আমার কাছে বিনামূল্যে থাকার জন্য এমনকি নিখরচায় খাবার (এমনকি শালীন, কিছুটা বিলাসবহুল কথা বলার) জন্য একটি দক্ষতা তৈরি করেছিলেন, গাড়িটি হিচড়ে ফেলেছিলেন এবং কোনও বাচ্চা নেই।

    তার একটি চাকরি রয়েছে তবে তিনি এমন একজন নিয়োগকারীকে পেয়েছেন যিনি তাকে পোর্টেবল কম্পিউটারের মাধ্যমে দূর থেকে কাজ করতে পারবেন। তার তুলনায় আমি ধনী। তবে আমার তুলনায় তিনি অনেক বেশি সৃজনশীল। আজকাল আমি হোস্টেলে ঘুমানোর আগে একটি তাঁবুতে ঘুমাতাম। তিনি বিপরীত, এবং 30 টি অন্যান্য শামুকের মৃতদেহের সংস্থাকে কিছু মনে করেন না এবং এমন কয়েকজন যা সারা রাত ঠিক কথা বলতে পছন্দ করেন ..

    আমার বাইক ভ্রমণের সময়, আমি একটি চীনা ছেলের সাথে সাক্ষাত করেছিলাম যার কাছে সাইকেল ছাড়া আর কিছুই ছিল না। তিনি তার বাইকটি বিশ্বের প্রায় প্রতিটি দেশেই সরিয়ে রেখেছিলেন, এর মধ্যে কয়েকটি দু’বার। এর মধ্যে এমন জায়গাগুলি অন্তর্ভুক্ত ছিল যেখানে আমি কখনই যেতে সাহস পাই না। সোমোলিয়া থেকে তাকে কীভাবে লাথি মেরে ফেলেছে সে সম্পর্কে একটি খবর আছে। এই লোকটি আমাকে লাঞ্ছিত করেছিল। আমার কাছে একটি আধুনিক বাইক এবং জিপিএস ছিল, বেশিরভাগ রাত্রে বেসিক আবাসনের জন্য পর্যাপ্ত পরিমাণ অর্থ। আমি প্রায় ৫০০০ মাইল এবং মধ্য আমেরিকা পরিচালনা করেছি।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১