• শিরোনাম

    কুমির আটকে মুক্তিপন দাবি!

    দি গাংচিল ডেস্ক | ১১ সেপ্টেম্বর ২০২০


    কুমির আটকে মুক্তিপন দাবি!

    বন্যার পানিতে ভেসে আসে কুমির ভারতের উত্তরপ্রদেশের একটি গ্রামে। স্থানীয়রা আতঙ্কগ্রস্ত হয়ে পড়ে গ্রামের পুকুরে কুমিরের অবাধ বিচরণে। ঐ কুমিরটিকে পরে তারা আটকে রাখেন। গ্রামবাসীরা এর বিনিময়ে বন দফতরের হাতে বন্দি কুমিরটিকে তুলে দিতে দাবি করেছেন ৫০,০০০ রুপি।

    দুধওয়া ব্যাঘ্র সংরক্ষণ প্রকল্পের অতিরিক্ত এলাকার ডেপুটি ডিরেক্টর অনিল প্যাটেল জানান, এই চাঞ্চল্যকর ঘটনাটি গত মঙ্গলবার ঘটেছে।


    তিনি বলেন, ‘আমাদের কাছে গ্রামবাসীরা কুমিরটাকে মুক্ত করতে পঞ্চাশ হাজার অর্থ চেয়ে বসে। ওরা বলেছে, কুমিরটাকে উদ্ধার করার জন্য এই টাকা নাকি ওদের প্রাপ্য। আমাদের গ্রামবাসীদেরকে বোঝাতে অনেকটা সময় লেগে গিয়েছিলো। এমনকি ওদের পুলিশ এসেও ঠিক ঠাক বুঝিয়ে উঠতে পারে নি। শেষতক ওদের হুমকি দেওয়া হয় যে ওদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া হবে, অবশেষে ওদের কাছ থেকে কুমিরটাকে ছাড়িয়ে আনতে সক্ষম হয়।’

    গ্রামবাসীদের ভাষ্য মতে, ওদের অন্তত ১৫ জন মিলে কুমিরটিকে উদ্ধার করেছেন নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে, তাই তাদের এই অর্থ প্রাপ্য। তাদের মধ্যে যারা কুমির উদ্ধারে যুক্ত ছিলেন গ্রাম প্রধান বনকর্মীদের হাতে তাদের নামের একটি তালিকাও তুলে দিয়েছিলো । অতঃপর জানিয়ে দেন, অর্থ না দিলে তারা কুমিরটাকে ছাড়বেন না। অবশেষে পুলিশ এসে গ্রামবাসীদের গ্রেপ্তারের ভয় দেখালে কুমিরটিকে বনকর্মীদের হাতে তুলে দেওয়া হয়।


    Facebook Comments


    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১