• শিরোনাম

    কুড়িগ্রামে নদী ভাঙ্গনরোধেই ১হাজার ৩৭৬ কোটি টাকার প্রকল্প চলমান

    সুরঞ্জন মজুুমদার, জেলা প্রতিনিধি, কুড়িগ্রাম | ২৬ সেপ্টেম্বর ২০২০


    কুড়িগ্রামে নদী ভাঙ্গনরোধেই ১হাজার ৩৭৬ কোটি টাকার প্রকল্প চলমান

    কুড়িগ্রামে নদী ভাঙ্গন রোধে বর্তমানে ৩টি প্রকল্পে প্রায় ১ হাজার ৩৭৬ কোটি টাকার কাজ চলমান রয়েছে। এছাড়া ৭১৪ কোটি এবং ৩৮৩ কোটি টাকার আরো ২টি প্রকল্প গ্রহণ করা হবে। এ সব নদী শাসন সম্পন্ন হলে অচিরেই তীরভাঙ্গন থেকে এলাকাবাসী ও স্থানীয় সম্পদ রক্ষা পাবে বলে জানান পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক। এ সময় মন্ত্রী বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

    পানি সম্পদ প্রতিমন্ত্রী আরো বলেন, “নদী শাসনের জন্য ২১ টি প্রকল্প নিয়ে সাহায্য দাতা দেশগুলোকে উন্মুক্ত প্রস্তাব দেয়া হয়েছে। তিস্তা ইস্যু নিয়ে চীন অধিক আগ্রহ দেখিয়েছে। তাদের সঙ্গে আলোচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত হলেই তারা আমাদেরকে এ ব্যাপারে বিস্তারিত জানাবে ।”


    এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য জনাব পনির উদ্দিন আহমেদ, কুড়িগ্রাম-৩ আসনের সংসদ সদস্য জনাব অধ্যাপক এম এ মতিন ও কুড়িগ্রাম-১ আসনের সংসদ সদস্য জনাব মো. আসলাম হোসেন সওদাগর, অতিরিক্ত সচিব মাহমুদুল ইসলাম, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক আমিনুল হক, জেলা প্রশাসক রেজাউল করিম এবং পুলিশ সুপার মহিবুল ইসলাম খান(বিপিএম) প্রমূখ ব্যক্তিবর্গ।

    ত্রাণ গ্রহীতাদের মধ্য থেকে ৬০ বছরের এক বৃদ্ধা বলেন ,”এর আগে সরকারের পক্ষ থেকে আমাদের নানাবিধ সহায়তা করা হতো। সরকারের পক্ষে অনেকেই আমাদের সহযোগীতা এখনো করছেন। এবার বন্যা দীর্ঘস্থায়ী হলেও সরকার ও জনপ্রতিনিধিগণ সবসময় আমাদের খোঁজ খবর রেখেছেন, সবসময় পাশে থেকেছেন। পাশাপাশি বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানও ত্রাণ বিতরণ করতে এগিয়ে এসেছেন । ফলে এই দূর্যোগের দিনে অনেক ক্ষতির মধ্যেও কিছুটা স্বস্তির মধ্যে আছি আমরা।”


    সরকারের নেয়া প্রকল্পগুলো সুষ্ঠভাবে বাস্তবায়িত হল আচিরেই সুখের দিন ফিরে আসবে এ জনপদের মানুষের। এ

    প্রকল্পকে ঘিরে নতুন জীবন লাভের স্বপ্ন দেখছেন স্থানীয় বাসিন্দারা।


    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১