• শিরোনাম

    ক্রিকেট প্রতিদ্বন্দ্বীদের পাকিস্তান সফরের আহ্বান জানিয়েছেন মিসবাহ-উল-হক

    সুজিত মন্ডল | ০৮ সেপ্টেম্বর ২০২০


    ক্রিকেট প্রতিদ্বন্দ্বীদের পাকিস্তান সফরের আহ্বান জানিয়েছেন মিসবাহ-উল-হক

    পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের কোচ মিসবাহ-উল-হক সোমবার অন্যান্য দেশকে পাকিস্তান সফর করার আহ্বান জানিয়ে বলেছেন, করোনা ভাইরাস সংকট থেকে মুক্তি পেতে এই খেলাটির পারস্পরিক সমর্থন খুবই দরকার।

    পাকিস্তানের ইংল্যান্ড সফর শেষ হওয়ার এক সপ্তাহ পরেই তিনি আবেদনটি জানিয়েছিলেন। পাকিস্তানি ক্রিকেটাররা ইংল্যান্ডের মাটিতে দর্শকশূন্য স্টেডিয়ামগুলোতে তিনটি টেস্ট এবং টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছে।


    ইংল্যান্ড ভ্রমণের সময় স্কোয়াড দুটি বায়ো-সিকিউর পরিবেশে দুই মাস কাটিয়েছিল। যদিও ভ্রমণের আগে বেশ কয়েকজন খেলোয়াডড়ের কোভিড -১৯ পরীক্ষায় ইতিবাচক ফলাফল আসে।

    মহামারীর আগেও ২০০৯ সালে পাকিস্তানের লাহোরে শ্রীলঙ্কার টিম বাসে জঙ্গি হামলা হওয়ার পর অন্যান্য দেশের ক্রিকেট দলগুলোকে পাকিস্তান সফরে আকৃষ্ট করার জন্য প্রতিনিয়ত লড়াই করে গিয়েছে।


    তবে আগের থেকে এখন সুরক্ষা ব্যবস্থার বেশ উন্নতি হয়েছে।

    মিসবাহ-উল-হক আশা করছেন যে, ইংল্যান্ডের মতো দলগুলো পাকিস্তান ভ্রমণকে বিবেচনা করবে যখন করোনা ভাইরাসের কারণে কয়েক মাসের নিষ্ক্রিয়তার পর ধীরে ধীরে সবকিছু স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে।


    লাহোরের পূর্ব শহরে একটি সংবাদ সম্মেলনে মিসবাহ বলেন, আমাদের ইংল্যান্ড সফর দুই দেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ ছিলো। কোভিড -১৯ এর এই পরীক্ষার সময়গুলোতে ক্রিকেট বিশ্বকে সমর্থন করে ইংল্যান্ড সফর করাটাও গুরুত্বপূর্ণ ছিলো। সেক্ষেত্রে পাকিস্তানও অন্যান্য দেশের অনুরূপ সমর্থনের দাবিদার বলে মনে করেন মিসবাহ।

    গত সপ্তাহে ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান ইয়ান ওয়াটমোর বলেছেন, ইংল্যান্ডের অবশ্যই পাকিস্তান সফরে যাওয়া উচিত, যদি সেটা তাদের জন্য নিরাপদ হয়।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১