• শিরোনাম

    ক্রীড়া পরিচালকের পদ থেকে এরিক আবিদালকে অব্যাহতি দিয়েছে বার্সেলোনা

    গাংচিল স্পোর্টস ডেস্ক | ১৮ আগস্ট ২০২০


    ক্রীড়া পরিচালকের পদ থেকে এরিক আবিদালকে অব্যাহতি দিয়েছে বার্সেলোনা

    কোচ কিকে সেতিয়েনকে বরখাস্ত করার একদিন পর আজ মঙ্গলবার ক্লাবটি বার্সেলোনা তাদের এক বিবৃতিতে ঘোষণা করেছে, ক্রীড়া পরিচালক এরিক আবিদালকে বরখাস্ত করেছে তারা।

    ক্লাবটি তাদের ওয়েবসাইটে জানিয়েছে, “এফসি বার্সেলোনা এবং এরিক আবিদালের চুক্তিটি সমাপ্তি ঘটেছে যার ফলে তারা এই সিদ্ধান্তে পৌঁছেছে এবং এটি তাদের এক করে দিয়েছে”।


    সেতিয়েনের মতো আবিদালও রিয়াল মাদ্রিদের কাছে লা লিগা শিরোপা সমর্পণ করার পরে এবং চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ ব্যবধানে পরাজিত হওয়ার মধ্য দিয়ে বার্সার অভ্যন্তরীণ দ্বন্দ্বের এক মৌসুম শেষ হওয়ার পরে নিজের দাম ফিরিয়ে দিয়েছেন।

    ২০০৭ সালের পর এটা ট্রফি ছাড়া বার্সেলোনার প্রথম মৌসুম।


    সোমবার ক্যাম্প ন্যুতে জরুরী বোর্ডের সভা প্রায় ছয় ঘণ্টা স্থায়ী হওয়ার পর সেতিয়েনের প্রস্থান ঘোষণা করা হয়েছিল।

    ফ্রান্সের প্রাক্তন লেফট ব্যাক আবিদাল ২০০৭ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত বার্সেলোনার হয়ে খেলেছেন, এই সময়ে তিনি স্বাস্থ্যগত সমস্যায় পড়েছিলেন এবং লিভারের প্রতিস্থাপন করেছিলেন।


    এরপর ২০১৮ সালের জুন মাসে তিনি বার্সেলোনার ক্রীড়া পরিচালক নিযুক্ত হন।

    চলতি বছরের জানুয়ারিতে কোচ আর্নেস্তো ভালভার্দেকে বরখাস্ত করার বিষয়টি সামাল দেওয়ার জন্য তিনি অনিশ্চিত হয়ে পড়েছিলেন।

    ক্লাবের বুদ্ধিমান সুপারস্টার লিওনেল মেসির কাছ থেকে প্রাপ্ত ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে আবিদল একটি সাক্ষাৎকারে ভালভার্দের বরখাস্ত হওয়ার জন্য খেলোয়াড়দের দোষ দিয়েছেন।

    মেসি ইনস্টাগ্রামে একটি বার্তা পোস্ট করেছেন যে আবিদালকে তার সিদ্ধান্তের জন্য দায়বদ্ধতা দেখানো এবং নামের প্রতি সুবিচার করার আহবান জানিয়েছিলেন।

    আবিদাল নেদারল্যান্ডসের প্লেমেকার ফ্রেঙ্কি ডি জং, ব্রাজিলিয়ান ম্যালকম এবং আর্থার এবং ফ্রান্সের সেন্টার-ব্যাক ক্লিমেন্ট লেঙ্গেল্ট সহ তরুণ খেলোয়াড়দের ক্যাম্প ন্যুতে নিয়ে আসার প্রয়াসে তদারকি করেছিলেন।

    বিশ্বকাপজয়ী আতোয়াঁন গ্রিজম্যান এবং ওসমান ডেম্বেলও আবিদালের সময় বার্সায় যোগ দিয়েছিলেন যাদের প্রত্যেকের দাম ১২০ মিলিয়ন ইউরোর বেশি ছিল।

    আবিদালকে বরখাস্ত করার আগে লেঙ্গেল্ট এএফপিকে বলেছেন, “আবিদাল অত্যন্ত বুদ্ধিমান এবং তিনি পরিস্থিতিগুলির সাথে খাপ খাইয়ে নিয়েছেন”। তিনি আরও যোগ করেছেন, “তিনি ভালোভাবে তাঁর ভূমিকা পালন করেছেন এবং আমার ধারণা তাঁর নিয়োগ গুলোও খুব ভালো ছিলো”।

    সেতিয়েন তাঁর ২৫ টি ম্যাচের দায়িত্বের ভেতর ১৬ টি জয়, চারটি ড্র এবং পাঁচটিতে পরাজিত হয়েছেন।

    সোমবার সেতিয়েনের চলে যাওয়ার ঘোষণা দেওয়ার পর ক্লাবটি “গভীর পরিবর্তন” এর প্রতিশ্রুতি দিয়েছে।

    সোমবার সন্ধ্যায় কাতালান ক্লাবটি জানায়, “বার্সার প্রথম দলের ব্যাপক পুনর্গঠনের বিষয়ে নেওয়া এটি প্রথম সিদ্ধান্ত, যা বর্তমান প্রযুক্তিগত পরিচালনা এবং নতুন কোচের সাথে একমত হয়ে কাজ করবে, এবং সেটা আগামী দিনে প্রকাশ করা হবে”।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১