• শিরোনাম

    খাগড়াছড়ি পৌর মেয়রের বিরুদ্ধে এক ইউপি চেয়ারম্যানের সংবাদ সম্মেলন

    জ্ঞানদর্শী চাকমা, খাগড়াছড়ি সংবাদদাতা | ২৮ আগস্ট ২০২০


    খাগড়াছড়ি পৌর মেয়রের বিরুদ্ধে এক ইউপি চেয়ারম্যানের সংবাদ সম্মেলন

    ২৭ আগষ্ট ২০২০খি, বৃহস্পতিবার সকাল সাড়ে দশটায় পরিষদ কার্যালয়ের হল রুমে আইন বহির্ভূতভাবে খাগড়াছড়ির গোলাবাড়ি ইউনিয়ন পরিষদের জায়গা দখল করে পৌর টোল আদায় কেন্দ্র স্থাপন, ময়লা আর্বজনা ফেলা ও বিভিন্ন সংস্থা হতে কর আদায়ের প্রতিবাদে খাগড়াছড়ি পৌর মেয়রের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন গোলাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জ্ঞান রঞ্জন ত্রিপুরা।

    সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন গোলাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জ্ঞান রঞ্জন ত্রিপুরা। লিখিত বক্তব্যে তিনি অভিযোগ করে বলেন খাগড়াছড়ি পৌর মেয়র মোঃ রফিকুল আলম দীর্ঘ একদশকের বেশি সময় ধরে ইউনিয়ন পরিষদের জায়গা দখল করে পৌরকর আদায় করে আসছেন। এই কর থেকে ইউনিয়ন পরিষদে কৃষকের উৎপাদিত পণ্য ও বাদ যায়নি। এছাড়া গোলাবাড়ী ইউনিয়নের অভ্যান্তরে অবস্থিত বাংলাদেশ ইনষ্টিটিউট অব নিউক্লিয়ার এগ্রিকালচার(বিনা) থেকে পৌর মেয়র কর নিয়েছেন যা পাওয়ার কথা পরিষদের।


    এছাড়া খাগড়াছড়ি পৌরসভা সম্প্রসারণ বিষয়ে সর্বশেষ জরিপ অনুযায়ী গোলাবাড়ী ইউনিয়নের ১ থেকে ৬ নং এবং ৭ ও ৮ ওয়ার্ডের আংশিক অংশ পৌরসভায় অন্তর্ভক্ত করার পরিকল্পনা গ্রহন করা হয়েছে। ফলে ৩ নং গোলাবাড়ী ইউনিয়ন বিলুপ্তি পথে। তিনি সংবাদ সম্মেলনে এই পরিকল্পনা বাতিলের দাবী জানিয়েছেন।

    সংবাদ সম্মেলনে ইউনিয়ন পরিষদের সদস্য কংচাই মারমা, পহেলী চাকমা,ক্রাইউ মগিনী,রেম্রাচাই মারমা,সৈয়দ আলীসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।


    এ বিষয়ে কথা বলার জন্য খাগড়াছড়ি পৌর মেয়র রফিকুল আলমের সাথে কথা মোবাইলে বলতে চাইলে তাকে ফোন পাওয়া যায়নি।

    Facebook Comments


    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১