• শিরোনাম

    খেলোয়াড়দের বয়সী বাধা ইস্যুতে বিএইচএফ, এএইচএফের সাথে যোগাযোগ করার সিদ্ধান্ত নিয়েছে

    গাংচিল স্পোর্টস ডেস্ক | ২৮ আগস্ট ২০২০


    খেলোয়াড়দের বয়সী বাধা ইস্যুতে বিএইচএফ, এএইচএফের সাথে যোগাযোগ করার সিদ্ধান্ত নিয়েছে

    অনূর্ধ্ব -২১ জুনিয়র এশিয়া কাপ হকি অনুষ্ঠিত হবে জাতির জনকের নামে। টুর্নামেন্টটি হোম গ্রাউন্ডে অনুষ্ঠিত হবে এবং যুব হকি বিশ্বকাপে বাংলাদেশের টিকিট নিশ্চিত করার জন্যে এটি একটি ভালো সুযোগ হবে। সব মিলিয়ে বাংলাদেশ অনূর্ধ্ব -২১ হকি দল এক সম্ভাবনার দ্বারে দাঁড়িয়ে আছে।

    তবে, যুব হকি দলের জন্য খারাপ খবরের কারণ হল ক্যাম্পের জন্য নির্বাচিত ছত্রিশ জন খেলোয়াড়ের মধ্যে আটজন বয়সী বাধার কারণে টুর্নামেন্ট খেলতে পারবেন না। আটজন খেলোয়াড়ের মধ্যে পাঁচজন খেলোয়াড় অভিজ্ঞ একাদশের সেরা এবং সম্ভাব্য খেলোয়াড়।


    বাংলাদেশ হকি ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ বলেছেন, “হ্যাঁ এমন আটজন খেলোয়াড় আছেন যারা এই বছরের তুলনায় খুব বেশি বয়সী, এই টুর্নামেন্টের আগামী বছরের জানুয়ারিতে পিছিয়ে যাওয়ার ফলে এই সমস্যার সৃষ্টি হয়েছে। টুর্নামেন্টটি ডিসেম্বরে অনুষ্ঠিত হলে তাদের সাথে কোনও সমস্যা হবে না। আমি মনে করি অন্যান্য অংশগ্রহণকারী দেশগুলিও একই সমস্যার মুখোমুখি হবে। আমরা এই সমস্যাটি নিয়ে এশিয়ান হকি ফেডারেশন (এএইচএফ) এর সাথে যোগাযোগ করব। আসুন এখন দেখা যাক কী হয়”।

    বাংলাদেশ হকি দলের প্রধান কোচ মামুনুর রশিদও একই বক্তব্যকে প্রতিধ্বনিত করে বলেছিলেন যে, এক্ষেত্রে বিএইচএফ এই সমস্যাটি নিয়ে এএইচএফের সাথে আলোচনা করতে পারে কারণ মহামারীজনিত কারণে টুর্নামেন্টটি স্থগিত করা হয়েছে।


    তিনি বলেন, আটজনের মধ্যে কিছু মূল খেলোয়াড় রয়েছেন এবং তারা খেলতে না পারলে চূড়ান্তভাবে দলের ক্ষতি হব। এমনকি দলকেও পুনর্গঠন করতে হবে। বাংলাদেশ টুর্নামেন্টের আয়োজক হতে চলেছে বলে, বিএইচএফ বয়সী বাধা বিবেচনা করতে এএইচএফকে অনুরোধ করতে পারে।

    পুরুষদের জুনিয়র এশিয়া কাপ মূলত দশটি দেশের অংশগ্রহণে এই বছর ৪-১৪ জুন ঢাকায় অনুষ্ঠিত হওয়ার কথা ছিল, তবে কোভিড -১৯ মহামারীজনিত কারণে মার্চ মাসে এশিয়ান এএইচএফ টুর্নামেন্ট পিছিয়ে দেয়া হয়।


    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১