• শিরোনাম

    চেলসিকে হারিয়ে আগেই নিশ্চিত করা শিরোপা হাতে তুলে নিল লিভারপুল

    সুজিত মন্ডল | ২৩ জুলাই ২০২০


    চেলসিকে হারিয়ে আগেই নিশ্চিত করা শিরোপা হাতে তুলে নিল লিভারপুল

    এর আগে নিজেদের সাত ম্যাচ বাকি থাকতেই ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা নিশ্চিত করেছিলো লিভারপুল। আর গতকাল রাতে শেষ ম্যাচে চেলসিকে পরাজিত করে পাকাপোক্ত ভাবে লিগের শিরোপা হাতে তুলে নেয় তারা। নিজেদের শিরোপা উৎসবের রাতে তারা চেলসি কে ৫-৩ গোলে উড়িয়ে দিয়েছে।

    গতকাল বুধবার রাতে বহুল আকাঙ্খিত এই ম্যাচে জয়লাভ করে দীর্ঘ তিন দশক পরে ইংলিশ প্রিমিয়ার লিগ শিরোপা উৎসবের আনন্দ উপভোগ করলো লিভারপুল। যদিও পয়েন্ট টেবিলে শীর্ষস্থানে থেকে সাত ম্যাচ বাকি থাকতেই শিরোপা নিশ্চিত করেছিলো দলটি, তবে সেটা চেলসি জয়ের পরেই হাতে আসে তাদের।


    উত্তেজনায় পূর্ণ ম্যাচটির শুরু থেকেই চেলসির উপর প্রভাব বিস্তার করে রেখেছিলো লিভারপুল। তবে ম্যাচের ৮ম মিনিটের সময় গোলের সুযোগ সৃষ্টি করে চেলসি। রেসে জেমসের বাড়ানো শটে হেড করে গোল করতে অসফল হন ম্যাসন মাউন্ট।

    ম্যাচের ২৩তম মিনিটে গোলের দেখা পায় লিভারপুল। চেলসির খেলোয়াড়ের ভুলের সুযোগ কাজে লাগিয়ে ২০ গজ দূর থেকে জোরালো শটে বল জালে জড়ান লিভারপুলের নাবি কেইটা।


    বিরতিতে যাওয়ার আগে আরও দুইটি গোল করে ম্যাচের লিড শক্ত করে ধরে রাখে লিভারপুল। ৩৪তম মিনিটের সময় দারুণ ফ্রি কিকে লক্ষ্যভেদ করেন ট্রেন্ট-আলেক্সান্ডার আর্নল্ডে। তার ঠিক এক মিনিট পরেই কর্নার থেকে বল পেয়ে দুর্দান্ত শটে দলের তৃতীয় গোলটি করেন ভেইনালডাম।

    প্রথমার্ধের যোগ করা অলিভিয়ে জিরুদের গোলে স্কোরলাইনে নাম লেখায় চেলসি। প্রথম প্রচেষ্টায় উইলিয়ানের শট গোলরক্ষক প্রতিহত করে দেয়, কিন্তু বল পুরোপুরি বিপদমুক্ত না হওয়ায় ফিরতি শটে জাল খুজে নেন জিরুদ।


    ম্যাচের ৫৫তম মিনিটের সময় আলেক্সজান্ডার-আর্নল্ডের ক্রস থেকে দৃষ্টিনন্দন হেডে গোল করেন লিভারপুলের রবের্ত ফিরমিনো।

    ফিরমিনোর গোলের মিনিট ছয়েক পরে দ্বিতীয়বার জালের দেখা পায় চেলসি। ক্রিস্টিয়ান পুলিসিকের ক্রস থেকে নল পেয়ে ট্যামি আব্রাহামের জোরালো শটে গোলরক্ষক আলিসনকে পরাস্ত করেন।

    ৭৩তম মিনিটের সময় ক্যালাম হাডসন-ওডোইয়ের বাড়ানো উঁচু ক্রস থেকে বল নিয়ন্ত্রণে নিয়ে গোল করে দলের হয়ে তৃতীয় গোলটি করেন চেলসির পুলিসিক। এই গোলের মাধ্যমে ম্যাচে ৪-৩ গোলের ব্যবধান তৈরি হয়।

    ম্যাচের ৮৪তম মিনিটের সময় গোল করে চেলসির কফিনে শেষ পেরেক ঠুকে দেয় লিভারপুল। রবার্টসন বাঁ দিক থেকে আক্রমণ করে ক্রস বাড়ান। সেই ক্রস থেকে বল পেয়ে দারুণ শটে বল জালে পাঠান অ্যালেক্স অক্সলেড-চেম্বারলেইন।

    ম্যাচের বাকি সময়ে অনেক চেষ্টা করেও গোলের দেখা পায় নি কোনো দলই। সেই সুবাদে ৫-৩ গোলের বড় জয় নিয়ে দীর্ঘ প্রতীক্ষিত ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা আনন্দে ভাসে লিভারপুল। সেই সাথে এক মৌসুমে নিজেদের সর্বোচ্চ ৩১ জয় তুলে নেয় ফিরমিনো-সালাহ’রা।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১