• শিরোনাম

    জনগন কে মাস্ক পরতে বাধ্য করুন : প্রশাসকদেরকে সরকার

    দি গাংচিল ডেস্ক | ১০ আগস্ট ২০২০


    জনগন কে মাস্ক পরতে বাধ্য করুন : প্রশাসকদেরকে সরকার

    কোভিড -১৯ সুরক্ষা ব্যবস্থা সম্পর্কে জনসচেতনতা হ্রাস পাওয়ায়  মাস্ক পরার মতো সতর্কতা অবলম্বন করতে  মাঠপর্যায়ে প্রশাসনকে তাদের মোবাইল কোর্ট  আরও তীব্র করতে বলেছে সরকার।

    ভার্চুয়াল মন্ত্রিপরিষদের বৈঠকের পর সচিবালয়ে সাংবাদিকদের ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, “আমরা ইতিমধ্যে মাঠ পর্যায়ের প্রশাসনের কাছে আরও কঠোর আইন  প্রয়োগের প্রয়োজনের কথা বলেছি,”


    গত রবিবার সেক্রেটারি-পর্যায়ের বৈঠকেও বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে উল্লেখ করে মন্ত্রিপরিষদ সচিব বলেন, রবিবার তথ্য মন্ত্রনালয়কে বৃহত্তরভাবে সচেতনতামূলক প্রচার পরিচালনার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

    আনোয়ারুল ইসলাম বলেন, মোবাইল কোর্ট চালনার ক্ষেত্রে মাঠ পর্যায়ের প্রশাসনের পক্ষ থেকে যে শাস্তি দেওয়া হচ্ছে তা জনসমক্ষে প্রচার করার ব্যবস্থা নেওয়ার জন্য বলা হয়েছিল।


    তিনি বলেন, ” মাস্ক না পরার জন্য মোবাইল কোর্টের দ্বারা কাউকে শাস্তি দেখায় তবে তারা সে সম্পর্কে সচেতন হবে।”

    মন্ত্রিপরিষদ সচিব আরও জানান, ভ্রাম্যমাণ আদালত প্রদত্ত শাস্তি নিয়ে সংবাদ প্রচারের ক্ষেত্রে জনসচেতনতা বাড়াতে গণমাধ্যমও গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারে।


    “এটি এখন অনেকের মধ্যে করোনার সতর্কতা সম্পর্কে সচেতনতা হ্রাস পেয়েছে। তবে এটি বাড়াতে হবে, “তিনি আরও বলেন যে মানুষদের অবশ্যই সাবধানতা অবলম্বন করতে হবে।

    আনোয়ারুল ইসলাম বলেন, তথ্য মন্ত্রককে লাউডস্পিকার ব্যবহার করে এবং বিলবোর্ড ঝুলিয়ে মাঠ পর্যায়ে বৃহত্তর সচেতনতামূলক প্রচারের জন্য যেতে বলা হয়েছিল।

    Facebook Comments

    বিষয় :

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১