• শিরোনাম

    জার্মানির বর্ষসেরা ফুটবলার মনোনীত হলেন লেভানডফস্কি

    সুজিত মন্ডল | ৩১ আগস্ট ২০২০


    জার্মানির বর্ষসেরা ফুটবলার মনোনীত হলেন লেভানডফস্কি

    জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ এর অন্যতম গুরুত্বপূর্ণ ফুটবলার রবার্ট লেভানডফস্কি ক্যারিয়ারের সোনালী একটি মৌসুম পার করেছেন। ২০১৯-২০ মৌসুমে বায়ার্ন এর বুন্দেসলিগা, জার্মান কাপ এবং চ্যাম্পিয়নস লিগের মতো তিনটি অন্যতম শিরোপা অর্জনের পেছনে লেভানডফস্কির কীর্তি অসীম। কারণ তিনটি টুর্নামেন্টেই সর্বোচ্চ গোলদাতা পোল্যান্ডের এই ফুটবলার।

    মৌসুম জুড়ে লেভানডফস্কির এই দুর্দান্ত পারফরম্যান্স বিবেচনা করে খেলাধুলা বিষয়ক রিপোর্টারদের ভোটের মাধ্যমে বছরের সেরা ফুটবলার মনোনীত হয়েছেন।


    জার্মানি খেলাধুলা বিষয়ক রিপোর্টারদের সংস্থা এবং ফুটবল ভিত্তিক ম্যাগাজিন কিকার এর সম্মিলিত প্রচেষ্টায় আয়োজিত এক অনুষ্ঠানে এই ভোট গ্রহন করা হয়। রিপোর্টারদের বিবেচনায় ২৭৬ ভোটের মাধ্যমে লেভানডফস্কি তার ক্লাবেরই জসুয়া কিমিচ এবং থমাস মুলারকে পরাজিত করেছেন। কিমিচ এবং মুলার যথাক্রমে ৪৯ ও ৫৪ টি ভোট পান।

    বর্ষসেরা ফুটবলার হিসেবে নির্বাচিত হওয়ার পরে লেভানডফস্কি কিকার কর্তৃপক্ষকে বলেছেন যে, তিনি এই অর্জনের জন্যে অত্যন্ত গর্বিত। তিনি আরও জানান তার প্রতি দর্শকদের আকাঙ্খা আস্তে আস্তে বৃদ্ধি পাচ্ছে এবং সব মৌসুমে তিনি সেটা পুরণ করার চেষ্টা করে যাবেন।


    ২০১৯-২০ মৌসুমে লেভানডফস্কি বায়ার্ন মিউনিখ দলের হয়ে সব ধরনের টুর্নামেন্ট মিলিয়ে ৫৫ টি গোল করেছেন। যেটা দলের হয়ে সব থেকে বেশি গোল। জার্মান কাপ, বুন্দেসলিগা এবং চ্যাম্পিয়নস লিগে যথাক্রমে ৬, ৩৪ এবং ১৫ টি গোল করেছেন লেভানডফস্কি।

    Facebook Comments


    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১