• শিরোনাম

    জুভেন্টাসের কোচ হিসেবে মাওরিসিও সারি’র স্থলাভিষিক্ত হলেন আন্ড্রেয়া পিরলো

    সুজিত মন্ডল | ০৯ আগস্ট ২০২০


    জুভেন্টাসের কোচ হিসেবে মাওরিসিও সারি’র স্থলাভিষিক্ত হলেন আন্ড্রেয়া পিরলো

    গত ৮ আগস্ট অলিম্পিক লিঁওর সাথে ম্যাচের পর চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায় নেয় জুভেন্টাস। আর এই ব্যর্থতার কারণেই কোচ মাওরিসিও সারিকে বরখাস্ত করে জুভেন্টাস দল কর্তৃপক্ষ।

    সারিকে বিদায়ের পর ইতোমধ্যে জুভেন্টাস দুই বছরের চুক্তিতে ইতালিয়ান কিংবদন্তি মিডফিল্ডার আন্ড্রেয়া পিরলোকে তাদের নতুন প্রধান কোচ হিসাবে নিয়োগ দিয়েছেন।


    ৪১ বছর বয়সী পিরলো, যিনি ২০১১ থেকে ২০১৫ সাল জুভেন্টাস দলের হয়ে খেলেছেন। শুধু তাই নয় মাত্র ১০ দিন আগে জুভেন্টাস অনূর্ধ্ব -২৩ দলের ম্যানেজার হিসেবে পিরলোর নাম প্রকাশ করা হয়েছিলো, আর এরই মধ্যে খুব দ্রুত পদোন্নতি পেয়ে গেলেন পিরলো।

    জুভেন্টাসের একটি বিবৃতিতে বলা হয়েছে, “ক্লাবটি পিরলোকে কিছুদিন আগে জুভেন্টাস অনূর্ধ্ব ২৩ দলের জন্য নির্বাচিত করার পরে, এবার নতুন করে তাঁকে প্রধান দলের প্রযুক্তিগত নেতৃত্বের দায়িত্ব দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ক্লাব কর্তৃপক্ষ। ২০২২ সালের জুন মাস অবদি দুই বছরের চুক্তিতে নিযুক্ত করা হয়েছে পিরলোকে।”


    ক্লাব কর্তৃপক্ষ আরো জানিয়েছে, ‘অনেকটা বিশ্বাস থেকেই পিরলোকে দায়িত্ব দেওয়া। নতুন সাফল্যের জন্য বেঞ্চে তার অভিষেক হওয়া থেকে শুরু করে একটি অভিজ্ঞ ও প্রতিভাবান স্কোয়াডকে নেতৃত্ব দিতে যা দরকার, সেসবই তার মধ্যে আছে।’

    লিঁওর বিপক্ষে শুক্রবারের খেলা শেষে বক্তব্যে জুভেন্টাসের প্রেসিডেন্ট আন্ড্রেয়া আগ্নেল্লি ইতালিয়ান স্কাইকে বলেছেন: “এই মৌসুমের ভারসাম্য বিপরীতমুখী, আমরা নবম চ্যাম্পিয়নশিপে জয়ের দুর্দান্ত ফল পেয়েছি, তবে চ্যাম্পিয়ন্স লিগে পারফরম্যান্স সবার জন্য হতাশাব্যঞ্জক। চ্যাম্পিয়ন্স লিগ স্বপ্ন নয়, এটি একটি উদ্দেশ্য। প্রতিযোগিতা থেকে বেরিয়ে আসার জন্য আমাদের হতাশ হওয়া দরকার, নতুন উদ্দীপনা নিয়ে কীভাবে পুনরায় আরম্ভ করতে হবে তা মূল্যায়ন করতে আমাদের কয়েক দিন লাগবে।”


    আগ্নেল্লি আরও জানিয়েছেন, “আমাদের কয়েকটি লক্ষ্য রয়েছে যা দেশীয় ও আন্তর্জাতিক উভয়ভাবেই পূরণ করা দরকার। আমাদের কীভাবে কাজ করতে হবে এবং যে কোনও মাঠে জয়ের ইচ্ছাশক্তি নিয়ে পরের মৌসুমটি কীভাবে শুরু করা যায় তা বোঝার জন্য আমাদের কয়েকটি মূল্যায়ন করতে হবে। আমরা দলে অনেক পরিবর্তন করেছি, এবং আপনি যখন এটি করেন তবে সেক্ষেত্রে সুপরিচিত অনেকেরই অসুবিধা হতে পারে। আমি নিশ্চিত পরের বছরও রোনালদো থাকবেন, তিনি জুভেন্টাসের অন্যতম স্তম্ভ।”

    সারির বরখাস্তের পরে রোনালদো নিজের ইনস্টাগ্রামে পরের মৌসুমে দলকে আরও শক্তিশালী হয়ে উঠতে অনুরোধ করেছেন। রোনালদো লিখেছেন, “আমাদের জন্য ২০১৯-২০২০ মৌসুম শেষ হয়েছে, কিন্তু সেটা আমাদের প্রত্যাশার চেয়ে অনেক শীঘ্র। তবে এখন পুনরুজ্জীবিত হওয়ার সময়, উত্থান-পতন বিশ্লেষণ করার সময় কারণ সমালোচনামূলক চিন্তাভাবনাই উন্নতির একমাত্র উপায়।”

    তিনি আরও বলেছেন, “জুভেন্টাসের মতো একটি বিশাল ক্লাবকে সর্বদা বিশ্বের সেরাদের মতো ভাবতে হবে, বিশ্বের সেরাদের মতো কাজ করতে হবে, যাতে আমরা নিজেদেরকে বিশ্বের অন্যতম সেরা এবং বৃহত্তম ক্লাব বলতে পারি। এরকম একটা কঠিন বছরে সেরি আ জেতা এমন একটি বিষয় যার জন্যে আমরা খুবই গর্বিত।”

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১