• শিরোনাম

    জেলেদের থেকে চাঁদা আদায়ের অপরাধে দুই পুলিশ কর্মকর্তা বরখাস্ত

    দি গাংচিল ডেস্ক | ০৮ সেপ্টেম্বর ২০২০


    জেলেদের থেকে চাঁদা আদায়ের অপরাধে দুই পুলিশ কর্মকর্তা বরখাস্ত

    বরিশালের কোতোয়ালী মডেল থানার পুলিশের দুই কর্মকর্তাকে জেলেদের কাছ থেকে চাঁদা আদায় এবং আরো অন্যান্য অভিযোগের ভিত্তিতে সাময়িকভবে বরখাস্ত করেছে কর্তৃপক্ষ। সেইসাথে তাদেরকে থানা থেকে সরিয়ে পুলিশ লাইন্সে পাঠিয়ে দেয়া হয়েছে।

    সাময়িক বহিস্কৃত পুলিশ কর্মকর্তারা হলেন- কোতোয়ালী মডেল থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) বশির আহমেদ ও সহকারী উপপরিদর্শক (এএসআই) মো. শরীফ।


    মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) দুপুরে কোতোয়ালী মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম তথ্যটি নিশ্চিত করেছেন।তিনি আরোও জানান, বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনারের কার্যালয়ে এই দুই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে নানা ধরনের অভিযোগ দায়ের করা হয়েছিলো।

    এরই মধ্যে তদন্তের মাধ্যমে একটি অভিযোগের প্রাথমিক সত্যতার প্রমান পাওয়া গেছে। সেই কারণে গতকাল সোমবার (৭ সেপ্টেম্বর) রাতে পুলিশ কমিশনারের নির্দেশে অভিযুক্ত দুই কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। অতঃপর তাদেরকে থানা থেকে সরিয়ে পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে।


    বরিশাল মেট্রোপলিটন পুলিশের একটি সূত্র জানিয়েছে, কয়েক মাস আগে ভয়ভীতি দেখিয়ে সদর উপজেলার চরমোনাই এলাকার বেশ কয়েকজন জেলে এবং মাছ ধরার ট্রলার মালিকদের কাছ থেকে বরখাস্তকৃত দুই পুলিশ কর্মকর্তা চাঁদা আদায় করেছিলেন।

    পরে এ ঘটনায় তাদের বিরুদ্ধে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার এর কার্যালয়ে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছিলো। ওই অভিযোগের তদন্তে প্রাথমিকভাবে অভিযোগের সত্যতার প্রমান পাওয়া গেছে। এছাড়াও বর্তমানে বরিশাল নগরীতে আলোচিত ঘটনা দলিল লেখক রিয়াজের স্ত্রী আমিনা বেগম লিজাকে বিভিন্নরকম নির্যাতন করে স্বীকারোক্তি আদায়ের অভিযোগেও অভিযুক্ত এসআই বশির আহমেদ।


    অপরদিকে এসআই বশির আহমেদ ও এএসআই মো. শরীফের বিরুদ্ধে নির্ধারিত এলাকার বাইরে অন্য এলাকায় গিয়ে ক্ষমতার অপব্যবহারের  অভিযোগও উঠেছে। এসকল অভিযোগ খতিয়ে দেখে এই দুই কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত এবং বিভাগীয় মামলা রুজু করা হয়েছে।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১