• শিরোনাম

    জোর পূর্বক বাল্যবিয়ে, কিশোরীর আত্মহত্যা

    সাবিকুন্নাহার কাঁকন | ১৮ সেপ্টেম্বর ২০২০


    জোর পূর্বক বাল্যবিয়ে, কিশোরীর আত্মহত্যা

    প্রতীকি ছবি

    জোর পূর্বক বাল্যবিয়ে দেয়ায় ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেছে পিংকি আক্তার নামে ১৪ বছরের এক স্কুলছাত্রী।গতকাল বৃহস্পতিবার দুপুর বেলায় নীলফামারী জেলার কিশোরগঞ্জ উপজেলার চাঁদখানা ইউনিয়ন এর বসুনিয়া পাড়া গ্রামে মেয়েটির নানারবাড়ীতে এই ঘটনাটি ঘটেছে।

    মৃত পিংকি এই ইউনিয়নেরই বোর্ড অফিসপাড়া গ্রামের কৃষক রাজু মিয়ার মেয়ে এবং চাঁদখানা দ্বিমুখী উচ্চ বিদ্যালয় এর ৮ম শ্রেণির ছাত্রী ছিল। বিকেলের দিকে পুলিশ পিংকির লাশ উদ্ধার করে ময়নাতদন্ত করার জন্য জেলার সদর হাস্পাতাল মর্গে পাঠিয়েছে।


    পরিবারের সদস্যদের থেকে জানা যায় ,২ দিন আগেই পিংকির সাথে বিয়ে হয়েছিলো নীলফামারী সদর এর চাপড়া সরনজামী ইউনিয়ন এর লতিফ চাপড়া গ্রামের সাঈদুল ইসলাম এর ছেলে লাজু মিয়ার (২৫)। লাজু মিয়া উত্তরা ইউপিজেড এর একটি কারখানায় কাজ করে।

    এলাকাবাসী জানিয়েছে,এ বাল্যবিয়ের ব্যাপারে মত ছিল না কিশোরী পিংকির। বিয়ে সম্পন্ন হলেও পিংকিকে আনুষ্ঠানিকভাবে শ্বশুর বাড়ীতে নিয়ে যাওয়া হয়নি। তাই সে বাবার বাড়ি ছেড়ে নানা শাহাদৎ হোসেন এর বাড়িতে এসে উঠে।


    পরবর্তীতে বুধবার লাজু মিয়া শ্বশুরবাড়িতে গেলে তাকেও পাঠিয়ে দেয়া হয়েছিলো নানার বাড়িতে। নববিবাহিত কিশোরী পিংকির স্বামী সেখানেই রাতে অবস্থান করেছিলো। এই অবস্থায় সবার অগোচরে গিয়ে পিংকি ঘরের ভেতর ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেছে বলে তার পরিবারের দাবি করেছে।

    কিশোরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল আউয়াল জানিয়েছেন, পিংকির আত্মহত্যা ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করে মরদেহ ময়নাতদন্ত করার জন্য সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।


    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১