• শিরোনাম

    ঠাকুরগাঁওয়ে নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতির জনকের ৪৫ তম শাহাদাত বার্ষিকী পালন

    নিশাত সাদাফ সৃষ্টি, জেলা প্রতিনিধি, ঠাকুরগাঁও | ১৫ আগস্ট ২০২০


    ঠাকুরগাঁওয়ে নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতির জনকের ৪৫ তম শাহাদাত বার্ষিকী পালন

    হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি ও স্বাধীনতার মহান স্থপতি বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকীতে ঠাকুরগাঁওয়ে শোক দিবস পালিত হয়েছে।

    দিবসটি উপলক্ষে ঠাকুরগাঁওয়ে শনিবার (১৫ আগস্ট) সকাল ৯টায় জেলা প্রশাসনের আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিতে পুষ্প অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়। শ্রদ্ধাঞ্জলি অর্পণে অংশগ্রহণ করেন,জেলা প্রশাসক ডঃ কেএম কামরুজ্জামান সেলিম, পুলিশ সুপার মোহা: মনিরুজ্জামান (পিপিএম), অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)নুর কুতুবুল আলম,অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব), আমিনুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক দিপক কুমার রায়,সহ সভাপতি মাহাবুবুর রহমান খোকন, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড: অরুনাংশু দত্ত টিটোসহ জেলা আওয়ামীলীগের বিভিন্ন স্তরের অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ, প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী সহ সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ ।


    এছাড়া সকাল ১০টায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনাদর্শ থেকে জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জবেদ আলীর সভাপতিত্বে জেলা শিশু একাডেমি চত্বরে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
    পরে সকাল ১১টায় সালন্দর ইসলামিয়া কামিল মাদ্রাসা হলরুমে অত্র প্রতিষ্ঠানের অধ্যক্ষ মাওলানা রফিকুল ইসলামের সভাপতিত্বে জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান উপর আলোচনা ও তার বিদেহী আত্মার মাগফেরাত কামনায় অংশ গ্রহন করেন,অধ্যক্ষ মাওলানা রফিকুল ইসলাম, উপাধ্যক্ষ আবুল হাসান ত্বোহা ।
    আলোচনা শেষে তাঁর আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়। পরে মাদ্রাসা প্রাঙ্গণে বৃক্ষ রোপন করা হয়েছে।

    জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকী উপলক্ষে দুপুরে সুপ্রিয় জুট মিলের স্বত্বাধিকারী আলহাজ্ব মোঃ বাবলুর রহমান বাবলু’র সভাপতিত্বে এক আলোচনা সভা ও তাঁর আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়ার আয়োজন করা হয়।


    জাতির জনকের আত্মার শান্তি কামনা ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া করা হয়। দোয়া শেষে তবারক বিতরণ করা হয়।
    এসময় সুপ্রিয় জুট মিলের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

    কৃষি ইনস্টিটিউশন বাংলাদেশ ঠাকুরগাঁও জেলা শাখার আয়োজনে তাদের নিজস্ব কার্যালয়ে এ উপলক্ষে এক আলোচনা ও শোকসভা অনুষ্ঠিত হয়।


    জেলা কৃসি সম্প্রসারন কর্মকর্তা কৃষিবিদ আফতাব হোসেনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন তুলা উন্নয়ন কর্মকর্তা শাহানা আক্তার, বিএডিসি ঠাকুরগাঁওয়ের উপপরিচালক কৃষিবিদ মনজুরুল আলম, বিএডিসি কন্ট্রাক গ্রোয়ার্স এর উপ পরিচালক কৃষিবিদ ফারুক হোসেন প্রমুখ। অনুষ্ঠনটি সঞ্চালনা করেন উপ পরিচালক (বীউ) বিএডিসি ঠাকুরগাঁওয়ের কৃষিবিদ তাজুল ইসলাম ভূইঞাঁ ।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১