• শিরোনাম

    ঢাবি ছাত্রী ধর্ষণ মামলায় মজনুর বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ করেছে আদালত

    দি গাংচিল ডেস্ক | ১৬ আগস্ট ২০২০


    ঢাবি ছাত্রী ধর্ষণ মামলায় মজনুর বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ করেছে আদালত

    রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে ধর্ষণ করার মামলায় অভিযুক্ত মজনুর বিরুদ্ধে রবিবার অভিযোগপত্র গ্রহণ করেছে আদালত।

    ঢাকার মহিলা ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক বেগম এম কামরুন্নাহার অভিযোগপত্র গ্রহণ করেন। একই সঙ্গে ট্রাইব্যুনাল মামলার অভিযোগ শুনানির জন্য ২৬ শে আগস্ট দিন ধার্য করেছেন।


    এর আগে গত ১৬ মার্চ মামলার তদন্ত কর্মকর্তা (আইও) এবং ডিবির পরিদর্শক আবু বকর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের আদালতে অভিযোগপত্র জমা দেন। মামলায় মোট ১৬ জনকে আসামী করা হয়েছে।

    গত ৫ জানুয়ারী সন্ধ্যা সাড়ে পাঁচটার দিকে ঢাবি শিক্ষার্থী ঢাকা বিশ্ববিদ্যালয়ের একটি বাসে উঠেছিলেন। তিনি সন্ধ্যা ৭.০০ টার দিকে কুর্মিটোলা বাসস্ট্যান্ডে বাস থেকে নেমে পাশের এক বন্ধুর বাড়ির দিকে যাওয়ার সময় ধর্ষনের স্বীকার হন।


    ইউনিভার্সিটি বাস থেকে নামার পরপরই তাকে পিছন থেকে এসে তার মুখ চেপে ধর্রা হয় এবং তাকে পাশের একটি নির্জন জায়গায় নিয়ে ধর্ষণ এবং নির্যাতন করা হয়। তার দেহের বিভিন্ন অংশে আঘাতের চিহ্ন পাওয়া যায়। ধর্ষণের একপর্যায়ে সে অজ্ঞান হয়ে পড়ে যায়।

    জ্ঞান ফিরে সে নিজেকে একটি বিচ্ছিন্ন নির্জন জায়গায় খুঁজে পায়। পরে তিনি সিএনজি ভাড়া করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে যান। ইতিমধ্যে, তার সহপাঠীরাও সেখানে হাজির হয়ে তাকে ওয়ান-স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করে।


    পরের দিন মেয়েটির বাবা অজ্ঞাত পরিচয় ব্যক্তিকে আসামি করে ক্যান্টনমেন্ট থানায় একটি মামলা দায়ের করেন। ডিএমপি গোয়েন্দা শাখা (ডিবি উত্তর) মামলাটি তদন্ত করছে।

    এর আগে মজনু ৮ জানুয়ারি র‌্যাবের হাতে গ্রেপ্তার হওয়ার পরে তাকে ক্যান্টনমেন্ট পুলিশে সোপর্দ করা হয়। ঢাকার একটি আদালত মজনুকে ৯ জানুয়ারি জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ডে রাখেন, ধর্ষণে জড়িত থাকার কথা স্বীকার করে মজনু সিআরপিসির ১৬৪ ধারায় আদালতে একটি বিবৃতি দেন। এখন, সে কারাগারে আছে।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১