• শিরোনাম

    দশ বছরের কর ফাঁকি দিয়েছেন ট্রাম্প

    দি গাংচিল ডেস্ক | ২৮ সেপ্টেম্বর ২০২০


    দশ বছরের কর ফাঁকি দিয়েছেন ট্রাম্প

    মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

    অভিযোগ উঠেছে, ট্রাম্প প্রায় ১০ বছর ফেডারেল আয়কর ফাঁকি দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড। তিনি এ কর গত ১৫ বছরে ফাঁকি দিয়েছেন। তিনি বছরগুলোতে ব্যয় বেশি দেখিয়েছেন উল্লেখযোগ্যভাবে। তথ্য- নিউ ইয়র্ক টাইমস’র। 

    ট্রাম্প মাত্র সাত শত ৫০ ডলার ফেডারেল আয়কর দিতেন প্রেসিডেন্ট হবার পরেও।  পত্রিকাটিতে জানানো হয়েছে যে, দুই দশকেরও বেশি ট্যাক্সের এর বিবরণী থেকে তথ্য সংগ্রহ করে নিয়ে প্রতিবেদনটি প্রকাশ করা হয়। । আর বছরের পর বছর ট্যাক্স ফাঁকি দিয়ে  এভাবেই তার ব্যবসাকে সমৃদ্ধ করেছে ট্রাম্প। প্রতিবেদনের তথ্য অনুসারে, ট্রাম্প তার অন্যান্য ব্যবসায় ৪৩৭.৪ মিলিয়ন মার্কিন ডলার আর তার গলফ কোর্সগুলোতে বিশেষ করে বিনিয়োগ করে আসছিলেন তিনি এবং নিজের কাছে ব্যবসার বাইরেও অনেক নগদ অর্থ রাখতেন।


    হোয়াইট হাউজে যদিও রোববার এক বিবৃতিতে টাইমসের এটাকে ভিত্তিহীন অভিযোগ বলে দাবী করেছেন প্রেসিডেন্ট ট্রাম্প। তিনি বললেন, ‘আমি অনেক ডলার ট্যাক্স এবং রাজ্য আয়করেও অনেক দিয়েছি। কোনো রকমের অভ্যন্তরীণ রাজস্ব পরিষেবা দ্বারা বিষয়টি নিরীক্ষণের ব্যাপার না থাকলে কর দেওয়ার প্রমাণ সমূহ প্রকাশ করতে আমি ইচ্ছুক।

    সিএনএন’র সাংবাদিক জেরেমি ডায়মন্ড প্রশ্ন করেন, তিনি প্রেসিডেন্টের নিরীক্ষা চলাকালীন বছরের পর বছর এই কাজটি তার করের রিটার্ন ধরে রাখার কোনো বাধ্যবাধকতা না থাকলেও কেন করে আসছেন। তবে তিনি উক্ত প্রশ্নের জবাব না দিয়ে সাংবাদিক সম্মেলন স্থল থেকে চিৎকার করতে করতে বেরিয়ে যান।


    Facebook Comments


    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১