• শিরোনাম

    দায়িত্ব থেকে অব্যাহতি নিলেন দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের সভাপতি

    দি গাংচিল স্পোর্টস ডেস্ক | ১৭ আগস্ট ২০২০


    দায়িত্ব থেকে অব্যাহতি নিলেন দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের সভাপতি

    বেশ কিছুদিন ধরেই দক্ষিণ আফ্রিকার ক্রিকেট দলে বর্ণবাদ বা কৃষ্ণাঙ্গদের নিয়ে অনেক সমালোচনার সৃষ্টি হয়েছে। আর এই পরিস্থিতির কারণ হিসেবে ক্রিকেট বোর্ড প্রধানকে দায়ী করেছেন দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের খেলোয়াড়েরা। তাই হয়তো চাপের মুখে দীর্ঘ কয়েকবছর দায়িত্ব পালন করার পর ক্রিকেট বোর্ডের সভাপতির দায়িত্ব থেকে পদত্যাগ করেছেন ক্রিস নেঞ্জিন।

    আজ দেশটির ক্রিকেট বোর্ড কর্তৃপক্ষ এক সংবাদ সম্মেলনে জানিয়েছে, গত ১৪ই আগস্ট শুক্রবার নিজেকে অপসারণ করেছেন নেঞ্জিন। তার জন্য প্রাতিষ্ঠানিক নিয়মকানুনও সম্পন্ন করেছেন তিনি।


    গত বছরের শেষ দিক থেকেই ক্রিকেট নিয়ে নানা সমস্যার মুখোমুখি হচ্ছে দক্ষিণ আফ্রিকা। বর্ণবাদ নিয়েও চলছে অনেক সমালোচনা। ২০১৯ সালের ডিসেম্বরে অশোভন ব্যবহারের জন্যে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা থাবাং মোরেকে তার দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়। মোরের বিদায়ের পর বোর্ডের আরও ৩ জন সদস্য নিজেদেরকে দায়িত্ব থেকে অপসারণ করেছেন।

    গত ১৪ই আগস্ট দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের অন্যতম প্রধান কর্মকর্তা এপিয়াকে বহিষ্কার করার কিছু সময় পরেই নেঞ্জিন নিজের সিদ্ধান্ত জানিয়ে দেন এবং প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেন।


    গত বছরের ওয়ানডে বিশ্বকাপে চরমভাবে পরাজিত হয়ে বিদায় নেয় দক্ষিণ আফ্রিকা। তার কিছুদিন পরেই ইন্ডিয়ার সাথে টেস্ট সিরিজেও বিপর্যয় ঘটে তাদের। এরপর থেকেই নানা ধরনের সমস্যা আর সমালোচনার সম্মুখীন হচ্ছে দেশটির ক্রিকেট বোর্ড। প্রশ্ন উঠছে অনেক কর্মকর্তাদের দায়িত্বশীলতা নিয়ে। যার মধ্যে অনেককে বহিষ্কারও করা হয়।

    সেই পথ ধরেই প্রবল চাপের মুখে অব্যাহতি নিলেন ক্রিস নেঞ্জিন।


    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১