• শিরোনাম

    দীর্ঘ বিরতির পর মাঠে গড়ালো নারীদের আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ

    গাংচিল স্পোর্টস ডেস্ক | ১৩ আগস্ট ২০২০


    দীর্ঘ বিরতির পর মাঠে গড়ালো নারীদের আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ

    মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ৮৬০০০ দর্শক টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল দেখার পাঁচ মাস পরে গতকাল বুধবার অস্ট্রিয়াতে শুরু হয়েছে নারী আন্তর্জাতিক ক্রিকেট।

    করোনাভাইরাস স্থগিতাদেশ তফসিলের পর ভিয়েনার উত্তরে সিবার্ন গ্রাউন্ডে নারী ক্রিকেটকে স্বাগত জানানোর গৌরব অর্জন করেছে অস্ট্রিয়া।


    পাঁচটি টি-টোয়েন্টির প্রথম ম্যাচে স্বাগতিক হিসেবে গতকাল জার্মানিকে আমন্ত্রণ জানিয়েছিল অস্ট্রিয়া। সেই সাথে ক্রিকেটের পাওয়ার হাউজ হিসেবে আরও একটি দেশ যুক্ত হলো।

    গোল্ডেন ঈগলস নামে খ্যাত এবং বিশ্বে ২৭ তম স্থান অর্জনকারী জার্মানি তাদের ৫০ তম স্থান অর্জনকারী প্রতিবেশীদের বিরুদ্ধে ৮২ রানের জয়ে শীর্ষে উঠে এসেছে।


    অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ক্রিস্টিনা গফ জার্মানির হয়ে সর্বোচ্চ ৭২ রান করেন। তার দলের সংগ্রহ হয় ১৬৫ রান। এই রানের জবাবে খেলতে নেমে মাত্র ৮৮ রানে অলআউট হয়ে যায় স্বাগতিক অস্ট্রিয়া।

    জার্মানি সর্বশেষ ফেব্রুয়ারিতে ওমানের বিপক্ষে টি-টোয়েন্টি খেলেছিলো। ওমানের বিরুদ্ধে ৪ ম্যাচ সবগুলোতেই ম্যাচেই জয়লাভ করে তারা।


    এক বছর আগে চারটি দেশের সম্মিলিত সিরিজের পরে এই প্রথম জার্মানির সাথে খেললো অস্ট্রিয়া। ওই চারটি দেশের মধ্যে ফ্রান্স, জার্সি এবং নরওয়ে অন্তর্ভুক্ত ছিল।

    জার্মানির অধিনায়ক অনুরাধা দোদবাল্লাপুর বলেছেন, “ফিট থাকতে এবং দক্ষতা বজায় রাখতে গত কয়েকমাসে আমার দলের মেয়েরা কঠোর পরিশ্রম করেছে।”

    ৪৮ বলে অপরাজিত ৩৫ রান করেন অস্ট্রিয়া দলের অধিনায়ক আন্ড্রে জেপিদা। এটিই ছিলো দলের ক্রিকেটারদের ভেতরে সর্বোচ্চ রান। এই ম্যাচ নিয়ে তিনি বলেছেন, “কিছু দল ভ্রমণ বিধিনিষেধের কারণে এই টুর্নামেন্টে অংশ নিতে পারেনি, তবে আমরা খুশি যে অস্ট্রিয়া এবং জার্মানির মধ্যে এই বিধিনিষেধ মানতে সহজ হয়েছে এবং আমরা খুশি। আমরা চলতি বছরে কিছু আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ পেতে সক্ষম হয়েছি। “

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১