• শিরোনাম

    পরবর্তী গ্রীষ্মে পিএসজি ত্যাগ করতে চান কিলিয়ান এমবাপ্পে

    সুজিত মন্ডল | ১৪ সেপ্টেম্বর ২০২০


    পরবর্তী গ্রীষ্মে পিএসজি ত্যাগ করতে চান কিলিয়ান এমবাপ্পে

    এমবাপ্পে

    স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মার্কা’ প্রকাশিত একটি প্রতিবেদনে বলা হয়েছে, ফ্রেন্স ক্লাব প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) তারকা কিলিয়ান এমবাপ্পে আগামী মৌসুমে তার ক্লাবের সাথে তিনি চুক্তি নবায়ন করতে চান না। সুতরাং বোঝাই যাচ্ছে, পরবর্তী গ্রীষ্মে তিনি নতুন ক্লাবে যোগদান করতে আগ্রহী। আর তাই তিনি ক্লাব কর্তৃপক্ষকে তার বিকল্প খুঁজে নেওয়ার জন্য এক বছর আগেই সতর্ক করে দিলেন।

    লিভারপুলের কোচ জুর্গেন ক্লপের অধীনে খেলতে আগ্রহ প্রকাশ করা কিলিয়ান এমবাপ্পেকে গত দুই মৌসুম ধরেই নিজেদের দলে ভেড়ানোর চেষ্টা করে আসছে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ। এই প্রতিযোগিতায় রয়েছে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি এবং ম্যানচেস্টার ইউনাইটেডও। তাই ২০২১-২২ মৌসুমে কিলিয়ান এমবাপ্পেকে দেখা যেতে পারে লা লিগা অথবা ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে।


    এছাড়া অল্প বয়সে ফ্রান্সকে বিশ্বকাপ জেতানো ফুটবলার কিলিয়ান এমবাপ্পেকে দলে অন্তর্ভুক্ত করতে চায় কাতালান ক্লাব বার্সেলোনাও। এরপরের মৌসুমে যদি লিওনেল মেসি ক্লাব ত্যাগ করেন, তবে তার বিকল্প হিসেবে কিলিয়ান এমবাপ্পেকে দলে আনতে চায় বার্সেলোনা।

    মার্কার প্রতিবেদনে বলা হয়েছে যে, প্যারিস সেন্ট জার্মেই তাদের সাথে এমবাপ্পের চুক্তি নবায়ন করার জন্য দৃঢ়ভাবে চেষ্টা করছে, তবে এমবাপ্পে পরের গ্রীষ্মে ক্লাব ছেড়ে চলে যেতে চান এবং চুক্তি পুনরায় নবায়ন করতে আগ্রহী নন।


    রিয়াল মাদ্রিদ তারকা লুকা মডরিচ মনে করেন, কিলিয়ান এমবাপ্পেকে তার ক্যারিয়ার পরবর্তী স্তরে নিয়ে যেতে হলে অন্যান্য আরও অনেক লিগ খেলতে হবে এবং এর জন্য তার পিএসজি ত্যাগ করা উচিত।

    মার্কা ইঙ্গিত দিয়েছে যে এমবাপ্পে একটি বড় গ্রীষ্মের জন্য অপেক্ষা করছে কারণ রিয়াল মাদ্রিদ পরের গ্রীষ্মে তাকে ক্লাবে অন্তর্ভুক্ত করতে প্রচুর অর্থ ব্যয় করার প্রস্তুতি নিচ্ছে।


    এর আগে ২০১৭ সালে এমবাপ্পে প্রথমে ৩৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে এক বছরের ঋণে মোনাকো থেকে প্যারিস সেন্ট-জার্মেইয়ে যোগ দিয়েছিলেন এবং তারপরে তিনি পিএসজির সাথে ২০২২ এর গ্রীষ্ম অবধি ১৪৫ মিলিয়ন ইউরোর একটি চুক্তি নবায়ন করেন। দলবদলের ইতিহাসে এমবাপ্পের ১৮০ মিলিয়ন ইউরোর এই টাকার অঙ্ক এখনো অবধি দ্বিতীয় সর্বোচ্চ।

    ২১ বছর বয়সী ফ্রান্সের ফুটবলার এমবাপ্পে, গত মৌসুমে সমস্ত প্রতিযোগিতা মিলে ১৫ টি ম্যাচে অংশ নিয়েছেন। এই সময়টিতে তিনি ১২ টি গোল করেছেন এবং ৫ টি গোলে সহায়তা করেছেন।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১