• শিরোনাম

    পহেলা এপ্রিল থেকে ৭০,০০০ এর বেশি শ্রমিক দেশে ফিরেছেন

    দি গাংচিল ডেস্ক | ২৪ আগস্ট ২০২০


    পহেলা এপ্রিল থেকে ৭০,০০০ এর বেশি শ্রমিক দেশে ফিরেছেন

    হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের (এইচএসআইএ) প্রবাসী কল্যাণ ডেস্কের তথ্য অনুসারে গত সাড়ে চার মাসে মোট ৭০,৪২৭ জন কর্মী বিভিন্ন দেশ থেকে দেশে ফিরেছেন।

    “এইচএসআইএ-র প্রবাসী কল্যাণ ডেস্কের সহকারী পরিচালক মোঃ ফখরুল আলম আজ জানিয়েছেন,” ২০ এপ্রিল থেকে ১৮ ই আগস্টের মধ্যে ২৩ টি দেশ থেকে মোট ৭০,৪২৭ জন শ্রমিক দেশে ফিরেছে। তাদের মধ্যে ৬৭,১১৯ জন পুরুষ এবং ৩,৩০৮ জন নারী”। তিনি বলেন, কোভিড -১৯ এর কারণে চাকরি চলে যাওয়া, ভিসা বা আকামার তারিখের মেয়াদ শেষ হওয়া এবং তাদের কেউ কেউ কারাগারে বন্দি হয়ে দেশে ফিরে আসার মতো বিভিন্ন কারণে শ্রমিকরা বিদেশ থেকে ফিরে এসেছেন।


    তথ্য মতে, সংযুক্ত আরব আমিরাত (সংযুক্ত আরব আমিরাত) থেকে সর্বাধিক সংখ্যক শ্রমিক প্রত্যাবর্তন করেছেন।

    সংযুক্ত আরব আমিরাত থেকে মোট ২৩,৫০২ জন কর্মী, সৌদি আরব থেকে ১২,৯৫০ জন, মালদ্বীপ থেকে ৭৭৫৯ জন,কুয়েত থেকে ৭৩২৯জন, ওমান থেকে ৩৬৪৫ জন ,সিঙ্গাপুর থেকে ১৩৮২ জন, বাহরাইন থেকে ৭৪৬জন, দক্ষিণ আফ্রিকা থেকে ৭১ জন, কাতার থেকে ৬৬৮ জন, মালয়েশিয়া থেকে ১,৮৩৮ জন , ১০০ জন দক্ষিণ কোরিয়া থেকে, থাইল্যান্ড থেকে ২০ জন, মিয়ানমার থেকে ৩৯ জন  , জর্ডান থেকে ৪৮১ জন, ইরাক থেকে ১,৪১৯জন, ভিয়েতনাম থেকে ১২২ জন, শ্রীলঙ্কা থেকে ৮০ জন, ইতালি থেকে ১৫১ জন, লেবাননের ৪৪৪ জন, রাশিয়ার ১০০ জন, মরিশাস থেকে ২০ জন এবং কম্বোডিয়ায় ৪০ জন দেশে ফিরেছেন।


    তবে পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পরে প্রত্যাবর্তনকারীদের অনেকেই নিজ নিজ দেশে তাদের কর্মস্থলে যোগদান করবেন বলে সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন।

    Facebook Comments


    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১