• শিরোনাম

    পহেলা সেপ্টেম্বর থেকে পূর্বের ভাড়ায় ফিরে যাবে পাবলিক ট্রান্সপোর্টঃ ওবায়দুল কাদের

    দি গাংচিল ডেস্ক | ২৯ আগস্ট ২০২০


    পহেলা সেপ্টেম্বর থেকে পূর্বের ভাড়ায় ফিরে যাবে পাবলিক ট্রান্সপোর্টঃ ওবায়দুল কাদের

    সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সার্বিক পরিস্থিতি এবং জনস্বার্থ বিবেচনায় করোনভাইরাস প্রাদুর্ভাবের পরিপ্রেক্ষিতে,ভাড়া পরিবর্তনের যে শর্ত দেওয়া হয়েছিলো সেটি শিথিল করে আগের ভাড়া পুনরায় চালু করার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

    তিনি আরোও বলেন,“পাবলিক ট্রান্সপোর্ট পহেলা সেপ্টেম্বর থেকে আগের ভাড়ায় ফিরে যাবে। তবে স্বাস্থ্য নির্দেশিকা অবশ্যই কঠোরভাবে অনুসরণ করতে হবে।কোনো পরিবহন আসনের অতিরিক্ত যাত্রী বহন করবে না। প্রত্যেক যাত্রী, চালক এবং সুপারভাইজার – অবশ্যই মাস্ক এবং জীবাণুনাশক ব্যবহার করে যানবাহনের পরিবেশকে জীবাণু মুক্ত রাখতে সাহায্য করবে”।


    আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাদের, ঢাকা রোড জোন, বিআরটিএ এবং বিআরটিসির কর্মকর্তাদের সাথে সংসদ চত্বরে তার সরকারি বাসভবন থেকে ভার্চুয়াল মতবিনিময় সভায় বক্তব্য রেখেছেন।

    কাদের বলেন,” সাবান ও স্যানিটাইজার সহ হ্যান্ড ওয়াশিংয়ের সুবিধা নিশ্চিত করা উচিত। যাত্রীদের মারাত্মক ভাইরাস দ্বারা আক্রান্ত হওয়ার হাত থেকে বাঁচাতে স্বাস্থ্য নির্দেশিকা যথাযথভাবে মেনে চলতে হবে”।


    মন্ত্রী রাস্তাঘাটে যানবাহন দ্বারা সরকারী নির্দেশনা লঙ্ঘন রোধে নিয়মিত পর্যবেক্ষণ ব্যবস্থা তীব্র করার ব্যাপারে সিদ্ধান্তের বিষয়ে, একটি প্রজ্ঞাপন জারির জন্য বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষকে (বিআরটিএ) নির্দেশনা দিয়েছেন।

    তিনি হাইওয়ে পুলিশ, জেলা প্রশাসন ও সংশ্লিষ্ট অন্যান্যদের যানবাহনের নির্দেশনা অনুসরণে আরও সক্রিয় থাকার জন্য আহ্বান জানিয়েছেন।


    তিনি রাস্তাঘাট ও মহাসড়ক পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার উপর জোর দেন এবং সংশ্লিষ্ট কর্মকর্তাদেরকে সড়ক বিভাজক বা রাস্তার উভয় দিক থেকে অপ্রয়োজনীয় ব্যানার ও পোস্টার সরিয়ে নেওয়ার জন্য নির্দেশনা দেন।

    তিনি বলেন, বিভিন্ন সিটি কর্পোরেশন এবং পৌরসভা সড়ক ও মহাসড়কের পাশে বর্জ্য জমা করছে যা অত্যন্ত অস্বাস্থ্যকর এবং অপ্রত্যাশিতও।

    পদ্মা সেতু নির্মাণ বিষয়ে মন্ত্রী বলেন, কাজটি শেষ হলে রাস্তায়  ঢাকাগামী যানবাহনের চাপ বাড়বে। অতিরিক্ত চাপ ও যানজট নিরসনের জন্য অভ্যন্তরীণ ও বাহ্যিক বৃত্তাকার রাস্তাগুলির কাজ শেষ করতে হবে নির্ধারিত সময়ের মধ্যে।

    তিনি বলেন, রাজধানীর আশপাশের জেলাগুলিতে বেইলি ব্রিজের পরিবর্তে ৮১ টি কংক্রিট ব্রিজ নির্মাণের প্রকল্প হাতে নেওয়া হয়েছে এবং শিগগিরই কাজ শুরু হবে।

    তিনি আরও জানান, ঢাকা-আরিচা মহাসড়কের আট লেনের আমিনবাজার ব্রিজসহ সালেহপুর ও নয়ারহাটে তিনটি সেতু নির্মিত হবে।

    সড়ক পরিবহন ও জনপথ বিভাগের সচিব মো: নজরুল ইসলাম, সড়ক ও জনপথ বিভাগের প্রধান প্রকৌশলী কাজী শাহরিয়ার হোসেন এবং ঢাকা রোড জোনের অতিরিক্ত চিফ ইঞ্জিনিয়ার সবুজ উদ্দিন খান সহ প্রমুখ ব্যাক্তিবর্গ উক্ত অনলাইন মতবিনিময় সভায় যোগদান করেন।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১