• শিরোনাম

    পাকিস্তানে খনি ধসে ১৯ জন নিহত

    দি গাংচিল ডেস্ক | ০৮ সেপ্টেম্বর ২০২০


    পাকিস্তানে খনি ধসে ১৯ জন নিহত

    মার্বেল খনি ধসে কমপক্ষে ১৯ শ্রমিক নিহত হয়েছেন পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলে। তাছাড়াও আরও অনেকে নিখোঁজ রয়েছেন। এ দুর্ঘটনাটি সোমবার সন্ধ্যায় খয়বর পাখতুনখাওয়া রাজ্যে মোহমান্দ জেলায় ঘটে।

    মঙ্গলবার আরও ছয়জনের মরদেহ উদ্ধার করেছে উদ্ধারকারীরা ধ্বংসস্তূপ থেকে। দু’জনের মৃত্যু হয়েছে উদ্ধারকৃতদের মধ্যে। খবর ডনের


    প্রাদেশিক দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষের (পিডিএমএ) মহাপরিচালক এর আগে এক বিবৃতিতে ধ্বংসস্তূপ থেকে ৯ জনকে আহত অবস্থায় উদ্ধারের খবর জানিয়েছেন।

    উদ্ধারকারীদের মধ্যে বিলাল ফয়জি নামক একজন জানান, বেশিরভাগের আহতদের অবস্থা ছিল গুরুতর। মোহাম্মদ হাসপাতালে এদের মধ্যে দু’জন চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ফয়জি বলেন, ধ্বংসস্তূপের নিচে এখনও কমপক্ষে ৫ জন চাপা পড়ে আছেন।


    পিডিএএমএর মহাপরিচালক জানিয়েছেন, ধ্বংস্তূপের নিচে আটকা পড়াদের উদ্ধারে অভিযান চলছে। এর জন্য দুঘর্টনাকবলিত স্থানে পেশোয়ার থেকে একটি উদ্ধার গাড়ি এবং পাঁচটি অ্যাম্বুলেন্স  পাঠানো হয়েছে।

    এছাড়াও তিনি আরো জানালেন যে, উদ্ধার অভিযান কার্যক্রমটি সংশ্লিষ্ট বিভাগ এবং জেলা প্রশাসন একত্রিত হয়ে অব্যাহত রেখেছে।


    তারিক হাবিব (পুলিশ প্রধান ,মোহম্মদ জেলা) জানিয়েছেন, দুর্ঘটনার সময় ঘটনাস্থলে সোমবার সন্ধ্যায় কমপক্ষে ৪০ থেকে ৫০ জন শ্রমিক কাজে নিয়োজিত ছিলেন। বিপুল সংখ্যক শ্রমিক এই মার্বেল খনিগুলিতে কাজ করে। তবে সেদিন সৌভাগ্যক্রমে বেশিরভাগই ঐ সময় কাজ শেষ করে বাড়ি ফিরে গেছিলেন।

    উদ্ধারকারী কর্তৃপক্ষ জানিয়েছে, চারসাদ্দা ও পেশোয়ার থেকে নিখোঁজদের সন্ধানে অতিরিক্ত কর্মী এনে খনি ধসে তল্লাশি অব্যাহত রয়েছে।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১