• শিরোনাম

    পিএসজি ছেড়ে কোথাও যাচ্ছেন না নেইমার

    সুজিত মন্ডল | ০১ সেপ্টেম্বর ২০২০


    পিএসজি ছেড়ে কোথাও যাচ্ছেন না নেইমার

    সম্প্রতি বেশ কিছুদিন ধরেই বার্সেলোনার তারকা লিওনেল মেসি এবং তার ক্লাব ছেড়ে যাওয়া নিয়ে নানা ধরনের গুঞ্জনের সৃষ্টি হয়েছে। এটাও শোনা যাচ্ছে, মেসি যদি বার্সেলোনা ত্যাগ করেন তবে ক্লাবে পূণরায় যুক্ত হবেন নেইমার। অন্যদিকে কিছু সংবাদ মাধ্যমের সূত্র মতে জানা গেছে, নেইমার নাকি ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটিতে যুক্ত হওয়ার ব্যাপারে মেসির সাথে ফোনালাপ করেছেন।

    অবশেষে এই সকল গুঞ্জনের অবসান ঘটালেন নেইমার। ব্রাজিলের এই ফুটবলার নিশ্চিত করেছেন নতুন মৌসুমে ফ্রেঞ্চ ক্লাব পিএসজির হয়েই খেলবেন।


    এর আগে ২০১৭-১৮ মৌসুমে নেইমার দুইশো বাইশ মিলিয়ন ইউরোর বিনিময়ে পূ্র্বের ক্লাব বার্সেলোনা ছেড়ে ফ্রেঞ্চ ক্লাবটিতে যোগদান করেন। শারীরিক অসুস্থতা এবং নানা সমালোচিত ঘটনার কারণে প্রথমদিকে ২ মৌসুম উল্লেখযোগ্য পারফরম্যান্স করতে ব্যর্থ হন নেইমার। ২০১৯-২০ মৌসুমে নেইমারের বার্সায় ফিরে আসার গুজব রটে, কিন্তু সেটা মিথ্যা প্রমাণিত হয়। তবে গত মৌসুমে স্বরুপে ফেরেন নেইমার এবং তিনি তার ভক্তদের ক্যারিয়ারের অন্যতম সেরা একটি মৌসুম উপহার দেন।

    গত মৌসুমে ২৭ টি ম্যাচ খেলে তিনি করেন ১৯ টি গোল এবং ১২ টি গোলে সহযোগিতা করেছেন।যেখানে স্বদেশী তিনটি শিরোপা জয়ের পাশাপাশি তিনি নিজের দলকে প্রথমবারের মত চ্যাম্পিয়নস লিগ টুর্নামেন্টের ফাইনাল অবদি নিয়ে যান। কিন্তু দুর্ভাগ্যবশত ফাইনালে তারা বায়ার্ন মিউনিখ এর কাছে ১-০ গোলে পরাজিত হয়। কারণ ফাইনালে নিজেকে পুরোপুরি মেলে ধরতে পারেননি নেইমার। সেই সাথে তার সতীর্থরাও তেমন কোনাও ভালো পারফরম্যান্স করতে পারে নি।


    চ্যাম্পিয়নস লিগ টুর্নামেন্ট জয়ের হাতছানি পেয়েও সেটা অর্জনে ব্যর্থ হওয়ায় ম্যাচ শেষে নিজের অশ্রু আটকে রাখতে পারেননি নেইমার। কিন্তু এই পরাজয়ে হতাশ হন নি নেইমার। এটা থেকে শিক্ষা নিয়ে আরও এগিয়ে যেতে চান তিনি এবং সেটা ফ্রেঞ্চ ক্লাব পিএসজি তে থেকেই করবেন তিনি। সেই সাথে পূণরায় ইউরোপের সেরা হওয়ার লড়াইয়ে নিজের ক্লাব পিএসজিকে এগিয়ে নেওয়ার ইচ্ছে প্রকাশ করেছেন।

    ক্লাবে থাকার ব্যাপারে নেইমার পিএসজি এর মূল পত্রিকার সাংবাদিকদের জানিয়েছেন, ২০২০-২১ মৌসুমে তিনি পিএসজির হয়েই খেলবেন এবং তিনি পূণরায় ফ্রেঞ্চ ক্লাবের হয়ে চ্যাম্পিয়নস লিগের ফাইনাল খেলার ইচ্ছে প্রকাশ করেছেন। তিনি আরও বলেছেন, পিএসজির ইতিহাস সেরা ফুটবলারদের তালিকায় নিজেকে উল্লেখযোগ্য অবস্থানে নিয়ে যেতে নিজের সেরাটা দিতে চান তিনি।


    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১