• শিরোনাম

    পূর্ব আফগানিস্তানে সুরক্ষা বাহিনীর সাথে সংঘর্ষে ৬৫ জন তালেবান জঙ্গি নিহত হয়েছে

    সুজিত মন্ডল | ২৫ সেপ্টেম্বর ২০২০


    পূর্ব আফগানিস্তানে সুরক্ষা বাহিনীর সাথে সংঘর্ষে ৬৫ জন তালেবান জঙ্গি নিহত হয়েছে

    পূর্ব আফগানিস্তানে দেশটির সুরক্ষা বাহিনীর সাথে তীব্র যুদ্ধের সময় ৬৫ জন তালেবান জঙ্গি নিহত হয়েছে। আফগান কর্মকর্তারা বৃহস্পতিবার বলেছেন, চলমান শান্তি আলোচনা সত্ত্বেও উভয় পক্ষের মধ্যে লড়াই অব্যাহত রয়েছে।

    বুধবার গভীর রাতে পাক্টিকা প্রদেশের ওয়াজি খোয়া জেলায় একটি সামরিক সদর দফতরে তালেবানরা অতর্কিত হামলা চালালে সর্বশেষতম রক্তপাতের ঘটনাটি ঘটে।


    পাক্টিকা পুলিশের মুখপাত্র শাহ মোহাম্মদ আরিয়ান এএফপিকে জানিয়েছেন, ‘এই লড়াই বেশ কয়েক ঘন্টা চলেছিল এবং আফগান বাহিনীর পাল্টা হামলায় তালেবানদের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।’

    তিনি আরও যোগ করেন, ‘সংঘর্ষে ৬৫ জন তালেবান যোদ্ধা নিহত এবং ৩৫ জন আহত হয়েছে। কিন্তু এই হামলায় দুর্ভাগ্যক্রমে তিন জন পুলিশ সদস্য শহীদ ও ছয় জন আহত হয়েছেন।’
    পাক্টিকা প্রাদেশিক পরিষদের প্রধান বখতিয়ার গুল জাদরান এই হামলাটির তথ্য নিশ্চিত করেছেন।


    তবে তালেবানরা এই ঘটনার ব্যাপারে তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করেনি।

    তালেবানরা বলেছিল যে তারা দক্ষিণ আফগানিস্তানের উরুজগানে ২৮ জন আফগান আধাসামরিক পুলিশকে হত্যা করেছে। তার ঠিক একদিন পরই এই সহিংসতার ঘটনাটি ঘটলো।


    তালেবান ও আফগানিস্তান সরকারের আলোচকরা দোহায় বৈঠকে বসলে এই সহিংসতাটি ঘটে, যেখানে তারা ১৯ বছরের লড়াইয়ের অবসান ঘটানোর উপায় খুঁজে বের করার চেষ্টা করে যাচ্ছেন।

    গত ১২ ই সেপ্টেম্বরের একটি আশাবাদী শান্তি আলোচনা শুরু হওয়ার পর তাৎক্ষণিকভাবে আফগানিস্তানে নতুন করে সহিংসতার জন্ম নিয়েছে। যার ফলে সকলের মধ্যে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে।

    উভয় পক্ষই কোনো এজেন্ডার বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার আগে বিভিন্ন পরামিতি ছড়িয়ে দেওয়ার চেষ্টা করার কারণে শান্তি আলোচনা ধীরে ধীরে আগাচ্ছে।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১