• শিরোনাম

    ফেসবুক উপহার কেলেঙ্কারিতে আরও ১৫ জন নাইজেরিয়ান গ্রেপ্তার

    দি গাংচিল ডেস্ক | ২৯ আগস্ট ২০২০


    ফেসবুক উপহার কেলেঙ্কারিতে আরও ১৫ জন নাইজেরিয়ান গ্রেপ্তার

    পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) রাজধানীর বিভিন্ন অঞ্চল থেকে ফেসবুক উপহার কেলেঙ্কারির ঘটনায় আরও ১৫ জন নাইজেরিয়ার নাগরিককে গ্রেপ্তার করেছে।

    গ্রেপ্তারকৃতরা হলেন- এনজুবেচুকুউ ইউজিন দারা, ৩০, চুয়াউমা জন ওকেচুকু, ৪০, উচেনা দামিয়ান এমেসিয়ানি, ৩০, চিসোম অ্যানথনয় একওয়েনজে, ৩৫, সাইমন ইফেচুকুয়েড ওকাফার, ৩০, হেনরি ওসিটা ওচেকুকউ, ৩২, ইফেকেনি জনপল চিনজ, ৩২ , এমেকা ডোনাতাস (৪৮), গজি ওনিডেও (৪,), পিটার চিকা আকপু (৪৮), ওবিনা সান্ডে (৪০), নওয়ানা ইয়ং (৩৪), জেরেমিয় চুকউডি ইজোবি (৩৪) এবং স্টিফেন ওজিওমা ওবিয়াকোয়েজ (৩৪)।


    সিআইডি তাদেরকে ২৭ আগস্ট পৃথক জায়গা থেকে গ্রেপ্তার করেছে । তাদের কাছ থেকে নয়টি ল্যাপটপ, ২২ টি মোবাইল ফোন এবং পাঁচটি অ্যাকাউন্ট ডায়েরি উদ্ধার করা হয়েছে।

    “তারা ফেসবুক এবং হোয়াটসঅ্যাপ এ নকল অ্যাকাউন্ট খোলে, মার্কিন সেনাবাহিনীর মহিলা সৈনিক হিসাবে পোষ্ট করে এবং কিছু লোককে টার্গেট করে তাদের কাছে বন্ধুর অনুরোধ পাঠায়। ভুক্তভোগীরা তাদের অনুরোধ গ্রহণ করলে, জালিয়াতরা সহজেই উক্ত ব্যক্তির সাথে ঘনিষ্ঠ সম্পর্ক তৈরি করে এবং তাদের উপহার হিসাবে মূল্যবান জিনিসপত্র প্রেরণ করতে চায়।


    রাজধানীর মালিবাগের সিআইডি সদর দফতরে এক প্রেস ব্রিফিংয়ে সিআইডির অতিরিক্ত ডিআইজি শেখ রেজাউল হায়দার সাংবাদিকদের বলেন, এক পর্যায়ে জালিয়াতরা ক্ষতিগ্রস্থদের কাছ থেকে অর্থ দাবি করতে শুরু করে।শুল্ক কর্মকর্তা সেজে  বিমানবন্দর থেকে উপহার সামগ্রী ছেড়ে দেওয়ার জন্য শুল্ক দাবি করে তারা।

    সিআইডি কর্মকর্তা আরও বলেছিলেন, গ্রেপ্তারকৃতরা আন্তর্জাতিক একটি জালিয়াত চক্রের সদস্য এবং তারা এখানকার অনেক লোকের কাছ থেকে বিশাল পরিমাণ টাকা আদায় করেছে।


    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১