• শিরোনাম

    বসন্তের মধ্যেই ব্রিটেন জুড়ে ‘মুনশট’ নামে একটি গণ পরীক্ষা চালাতে চান ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন

    সুজিত মন্ডল | ১০ সেপ্টেম্বর ২০২০


    বসন্তের মধ্যেই ব্রিটেন জুড়ে ‘মুনশট’ নামে একটি গণ পরীক্ষা চালাতে চান ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন

    ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন গতকাল বলেছেন, তিনি আগামী বসন্তের মধ্যে ব্রিটেন জুড়ে কোভিড-১৯ নিয়ে একটি সুদূরপ্রসারী পরীক্ষা চালাতে চান যাতে করে নাগরিকরা আরও সাধারণ জীবনযাপন করতে পারে এবং গণ পরীক্ষার এই পরিকল্পনাটিকে বরিস জনসন ‘মুনশট’ বলে আখ্যায়িত করেছেন হিসাবে বর্ণনা করে।

    জনসন একটি সংবাদ সম্মেলনে বলেছেন যে, তিনি দ্রুত ও সহজ পরীক্ষার এই প্রকল্পটি সারা দেশে ছড়িয়ে দিতে চান যাতে এই বহুবিস্তৃত পরীক্ষার মাধ্যমে থিয়েটারের মতো জায়গাগুলো আবারও খুলে দেওয়া যায়। তিনি জানিয়েছেন যে পরের মাস থেকে এই প্রকল্পটি উত্তর ইংল্যান্ডে পরিচালিত হবে।


    সরকারের এই পরিকল্পনা বর্ণনা করে ব্রিটিশ প্রধানমন্ত্রী জানান, এটা বাস্তবায়ন করতে সরকার, ব্যবসায়ী, জনস্বাস্থ্য পেশাদার, বিজ্ঞানী, লজিস্টিক বিশেষজ্ঞ এবং আরও অনেকের কাছ থেকে একটি বিশাল সহযোগীতার প্রয়োজন হবে।

    তিনি আরও বলেন, প্রকল্পের কাজ ইতোমধ্যেই শুরু হয়ে গেছে এবং নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছানো পর্যন্ত সময়ের সাথে সাথে নিয়মিত এই পরীক্ষার গতিকে এগিয়ে নেয়া হবে। এছাড়া সরকারের পক্ষ থেকে নেওয়া এই পদ্ধতিটি বসন্তের মধ্যেই সুদূরপ্রসারী আকার ধারণ করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেছেন


    Facebook Comments


    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১