• শিরোনাম

    বার্সেলোনার নতুন কোচ হচ্ছেন রোন্যাল্ড কোম্যান

    গাংচিল আন্তর্জাতিক ডেস্ক | ১৯ আগস্ট ২০২০


    বার্সেলোনার নতুন কোচ হচ্ছেন রোন্যাল্ড কোম্যান

    বার্সেলোনার প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তেমেউ বলেছেন, রোন্যাল্ড কোম্যান বার্সেলোনার নতুন কোচ হবেন।

    বর্তমানে নেদারল্যান্ডসের দায়িত্বে থাকা ৫৭ বছর বয়সী কোম্যান এই সপ্তাহে লা লিগার রানার্সআপ দলের সাথে যোগ দিতে যাচ্ছেন।


    মঙ্গলবার রাতে বার্তেমেউ বলেছেন, “কোম্যানকেই আমরা বেছে নিয়েছি। সব কিছু ঠিক থাকলে আগামী মৌসুমে তিনি বার্সেলোনার প্রধান কোচ হবেন”।

    ক্লাবের সাথে চুক্তি চূড়ান্ত করতে মঙ্গলবার সাবেক নেদারল্যান্ডস এবং বার্সা ডিফেন্ডার কোম্যান মঙ্গলবার বার্সেলোনায় গিয়েছিলেন।


    এমন একটি গুঞ্জন ছড়িয়েছিল যে দলের তারকা ফুটবলার লিওনেল মেসি বার্সেলোনা ছেড়ে চলে যেতে পারেন। তবে বার্তেমেউ এ ব্যাপারে বলেছেন, “মেসি বার্সায় তার ক্যারিয়ার শেষ করতে চান, তিনি নিজেও বহুবার এই কথাটি বলেছেন”।

    “আমি কোম্যানের সাথে কথা বলেছি এবং আমাদের প্রকল্পের মূল স্তম্ভটি হলেন মেসি”। “২০২১ সাল অবধি তার সাথে একটি চুক্তি রয়েছে, লিওর সাথে এই ব্যাপারে আমার অনেক কথা হয় এবং তার বাবার সাথে এর থেকে অধিক নিয়মিত কথা হয়”।


    “তিনি বিশ্বের এক নম্বর ফুটবলার। এতে কোনও সন্দেহ নেই যে কোম্যানের নতুন প্রকল্পে আপনি মেসির উপর নির্ভর করতে পারবেন”।

    বার্তেমেউ আগেই ইঙ্গিত দিয়েছিলেন যে নতুন করে দলকে ঢেলে সাজানো হবে।

    তিনি বলেছিলেন, “পূণরায় নবীকরণ গভীরভাবে প্রয়োজন হবে”। আমি এই প্রজন্মকে আরও এক বছরের জন্য সুযোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। সম্ভবত গত বছর থেকেই সংস্কার শুরু করার সময় এসেছে”।

    “আমাদের অর্থ রয়েছে কিন্তু কোভিড -১৯ এর কারণে আয়ের হ্রাস ঘটেছে তাই নতুন ফুটবলার আনতে হলে আমাদের ফুটবলারদের বেতনের পরিমাণ হ্রাস করতে হবে।
    “সবচেয়ে সহজ বিষয় হল পদত্যাগ করা কিন্তু ক্লাবের প্রতি আমার দায়বদ্ধতার কারণে আমি তা করছি না। এটি কোনও ক্লাবের সংকট নয়। এটি কেবল একটি ক্রীড়া সংকট, যা আমাদেরকেই ঠিক করতে হবে”।

    ১৯৮৯ থেকে ১৯৯৫ সাল অবধি কোম্যান কাতালান জায়ান্টদের হয়ে খেলেছেন যেখানে তিনি ক্লাবকে চারটি লিগ শিরোপা এবং একটি ইউরোপিয়ান কাপ জিততে সহায়তা করেছিলেন। ২০২২ বিশ্বকাপ পর্যন্ত ডাচ এফএ’র সাথে চুক্তি রঅয়েছে কোম্যানের।

    এর আগে মঙ্গলবার, বার্সার প্রাক্তন খেলোয়াড়কে যখন তিনি ম্যানেজার হিসেবে ফিরে আসতে চান কিনা জানতে চাইলে তিনি বলেছিলেন, “আমি চাই, তবে চুক্তি সই করার পরে এটি নিশ্চিত হয়ে যাবে। ততক্ষণে আমি এ বিষয়ে আর কিছু বলতে পারি না- যদিও আমি চাই”।

    প্রধান কোচ কিকে সেতিয়েনকে তার দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার একদিন পর মঙ্গলবার ক্রীড়া পরিচালক এরিক আবিদালকেও বরখাস্ত করে ক্লাব কর্তৃপক্ষ।

    গত শুক্রবার চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে বার্সেলোনার ৮-২ ব্যবধানের অপমানজনক পরাজয়ের পরে এই বরখাস্তের ঘটনা ঘটে।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১