• শিরোনাম

    বিশ্বজুড়ে করোনাভাইরাসে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৭ লাখ ২৯ হাজার

    দি গাংচিল ডেস্ক | ১০ আগস্ট ২০২০


    বিশ্বজুড়ে করোনাভাইরাসে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৭ লাখ ২৯ হাজার

    করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১ কোটি ৯৭ লাখ ছাড়িয়ে গেছে। আর মৃতের সংখ্যা  বিশ্বজুড়ে  ছাড়িয়েছে ৭ লাখ ২৯ হাজার।

    তথ্য অনুযায়ী,  বিশ্বব্যাপী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ কোটি ৯৭ লাখ ৮০ হাজার ৬১২ জনে।  মৃত্যু হয়েছে ৭ লাখ ২৯ হাজার ৭৬৮ জনের। আর এ পর্যন্ত সুস্থতা ১ কোটি ২০ লাখ ৪৪ হাজার ৬৪৫ জন।


    বিশ্বে মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। সোমবার সকাল পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৫০ লাখ ৪৪ হাজার ৭৬৯ জন। মৃত্যু  ১ লাখ ৬২ হাজার ৯৩৮ জনের।

    যুক্তরাষ্ট্রের পর করোনায় ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। আক্রান্ত ও উভয় মৃত্যু- উভয় বিবেচনায় দ্বিতীয় স্থানে থাকা দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৩০ লাখ ৩৫ হাজার ৪২২ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ১ হাজার ৪৯ জনের।


    মৃত্যু বিবেচনায় তৃতীয় স্থানে রয়েছে  মেক্সিকো, তবে আক্রান্ত বিবেচনায় দেশটির অবস্থান ছয় নম্বরে। মেক্সিকোতে সোমবার  পর্যন্ত আক্রান্ত হয়েছে ৪ লাখ ৮০ হাজার ২৭৮ জন এবং মৃত্যু হয়েছে ৫২ হাজার ২৯৮ জনের।

    বিশ্বে আক্রান্ত বিবেচনায় তৃতীয় স্থানে থাকা ভারত মৃত্যু বিবেচনায় উঠে এসেছে পঞ্চম স্থানে। সোমবার সকাল পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ২১ লাখ ৫৩ হাজার ১০ জন এবং মৃত্যু হয়েছে ৪৩ হাজার ৩৭৯ জনের।


    বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, দেশে রোববার অবধি  ২ হাজার ৪৮৭ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে এবং মৃত্যু হয়েছে ৩৪ জনের। সবমিলিয়ে রোববার সকাল অবধি দেশে ২ লাখ ৫৭ হাজার ৬০০ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৩ হাজার ৩৯৯ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ১ লাখ ৪৮ হাজার ৩৭০ জন।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১