• শিরোনাম

    বিস্ফোরণে ক্ষতিগ্রস্থ বৈরুতে পৌঁছেছে বাংলাদেশ সহায়তা

    দি গাংচিল ডেস্ক | ১১ আগস্ট ২০২০


    বিস্ফোরণে ক্ষতিগ্রস্থ বৈরুতে পৌঁছেছে বাংলাদেশ সহায়তা

    সোমবার নয় মেট্রিক টন খাদ্য সামগ্রী এবং দুই মেট্রিক টন ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম সহ বাংলাদেশের সহায়তা সোমবার লেবাননের রাজধানী বৈরুত পৌঁছেছে ।বিশাল বিস্ফোরণে বিধ্বস্ত বৈরুতে পাঁচ বাংলাদেশি নাগরিকসহ ১৬০ জন মারা যায়।

    লেবাননের বাংলাদেশ দূতাবাস কর্তৃক জারি করা এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ বিমান বাহিনীর সি -১৩০ জে পরিবহণ বিমানটি একটি সেনা এবং চার নৌবাহিনী অফিসার এবং ১২ বিএএফ বিমানের ক্রু সদস্যদের নিয়ে যাত্রা করে বৈরুতের রাফিক হরিরি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।


    লেবাননে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত, মেজর জেনারেল মোঃ জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান লেবাননের সরকারের মনোনীত স্থানীয় প্রতিনিধিকে শুভেচ্ছার সহায়তা হস্তান্তর করেন।

    অনুষ্ঠানে লেবাননের প্রতিরক্ষা মন্ত্রনালয়ের কর্মকর্তা, ইউএনআইএফআইএল এবং বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


    ৪ আগস্ট সন্ধ্যার দিকে (স্থানীয় সময় ৬.০০ টা) লেবাননের রাজধানী বৈরুতের বৈরুত বন্দরে দুটি শক্তিশালী বিস্ফোরণ ঘটে যা বৈরুত বন্দর এবং এর দশ কিলোমিটার ব্যাসার্ধে ব্যাপক ক্ষয়ক্ষতি করে।

    এই বিস্ফোরণে ১৬০ জনেরও বেশি মানুষ মারা গিয়েছিল, ৬০০০ এরও বেশি আহত হয়েছে এবং এ পর্যন্ত ৩ ০০০ ০০০এরও বেশি গৃহহীন হয়েছে। এছাড়াও বিস্ফোরণে ৫ জন বাংলাদেশী নিহত হয়েছেন এবং শতাধিক আহত হয়েছে বলে বিজ্ঞপ্তিতে প্রকাশিত হয়েছে।


    বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ, বিএনএস বিজয়, যা ইউএনআইএফআইএল-এর অধীন লেবাননের সমুদ্র অঞ্চলে টহল দেয়, বিস্ফোরণে আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছিল এবং ২১ জন কর্মকর্তা ও নাবিক আহত হয়েছিল।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১