• শিরোনাম

    ভারতের তেলঙ্গানার একটি জলবিদ্যুৎ কেন্দ্রে আগুন লেগে নিহত ৯

    দি গাংচিল আন্তর্জাতিক ডেস্ক | ২২ আগস্ট ২০২০


    ভারতের তেলঙ্গানার একটি জলবিদ্যুৎ কেন্দ্রে আগুন লেগে নিহত ৯

    তেলঙ্গানার একটি জলবিদ্যুৎ কেন্দ্রে আগুন লেগে অন্তত নয়জন নিহত হয়েছেন। প্রাথমিক প্রতিবেদনে, শ্রীশাইলামের বাঁধের বাম তীরে অবস্থিত ভূগর্ভস্থ জলবিদ্যুৎ কেন্দ্রের একটি শর্ট সার্কিট আগুন নিয়েছে বলে জানা গেছে। খবর-এনডিটিভি

    তেলঙ্গানার একটি জলবিদ্যুৎ কেন্দ্রের ভিতরে আটকা পড়ে থাকা নয় জনের মৃতদেহ উদ্ধারকারীরা উদ্ধার করা হয়েছে। অন্ধ্র প্রদেশের তেলঙ্গানার সীমান্তের নিকটে অবস্থিত শ্রীশাইলাম জলবিদ্যুৎ কেন্দ্রের আন্ডার টানেল পাওয়ার হাউজের একটি ইউনিটে আগুনের পরে তারা নিখোঁজ হয়েছিল।


    সংবাদ সংস্থা পিটিআইয়ের বরাতে নাগরকর্নুলের কালেক্টর এল শর্মা বলেছেন, “দু’জনের লাশ সহকারী প্রকৌশলীর। তিনি বলেন, হাইডেল প্রকল্পটিতে যে টানেলটি রয়েছে সেখান থেকে এখনও ঘন ধোঁয়া বের হচ্ছে তবে এর তীব্রতা হ্রাস করার চেষ্টা চলছে।

    ভারতের জাতীয় দুর্যোগ প্রতিক্রিয়া বাহিনী (এনডিআরএফ) এর নেতৃত্বে পরিচালিত উদ্ধার অভিযানে সিআইএসএফ কর্মীরাও যোগ দিয়েছে। ভূগর্ভস্থ ইউনিট পরিচালনা করার অভিজ্ঞতা সম্পন্ন সিঙ্গারেনি থেকে আসা টিমগুলিও দুর্ঘটনার জায়গায় উপস্থিত রয়েছে।


    তেলঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও দুর্ঘটনার জন্য সিআইডি তদন্তের নির্দেশ দিয়েছেন।

    অন্ধ্র প্রদেশের মুখ্যমন্ত্রী ওয়াইএস জগন মোহন রেড্ডি তদন্তকারীদের তেলঙ্গানার সহযোগীদের সম্ভাব্য সাহায্য বাড়াতে নির্দেশ দিয়েছেন। মিঃ রেড্ডি দুর্ঘটনার প্রেক্ষিতে আজ নির্ধারিত শ্রীশাইলাম সফর বাতিলও করেছেন।


    প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই আগুনের বিষয়ে টুইট করেছেন এবং আহতদের দ্রুত পুনরুদ্ধারের জন্য প্রার্থনা করেছেন: “শ্রীশাইলাম জলবিদ্যুৎ কেন্দ্রটিতে আগুন গভীর দুর্ভাগ্যজনক। শোকাহত পরিবারের প্রতি আমি সহমর্মিতা জানাচ্ছি। আমি আশা করি আহতরা শীঘ্রই সুস্থ হয়ে উঠবেন।”

    সহ-রাষ্ট্রপতি এম ভেঙ্কাইয়া নাইডুও তেলেঙ্গানার শ্রীশাইলাম জলবিদ্যুৎ কেন্দ্রটিতে আগুনে প্রাণহানির জন্য শোক প্রকাশ করেছেন।মিঃ নায়দু এক টুইট বার্তায় বলেছেন “তেলেঙ্গানার শ্রীশাইলাম জলবিদ্যুৎকেন্দ্রের একটি অগ্নিকাণ্ডের ঘটনায় প্রাণহানির ঘটনায় শোকাহত। শোকাহত পরিবারের প্রতি আমার সহযোগীতা সবসময় থাকবে”।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১