• শিরোনাম

    ভারতে অনলাইন ফার্মেসী চালু করেছে অ্যামাজন

    দি গাংচিল আন্তর্জাতিক ডেস্ক | ১৫ আগস্ট ২০২০


    ভারতে অনলাইন ফার্মেসী চালু করেছে অ্যামাজন

    ইউএস টেক জায়ান্ট অ্যামাজন শুক্রবার প্রথম ভারতীয় অনলাইন ফার্মাসি সেবা চালু করেছে। ভারতের ই-কমার্স মার্কেটকে আরও বেশি দখল করার চেষ্টা করছে প্রতিষ্ঠানটি।

    এশিয়ার ধনী ব্যক্তি মুকেশ আম্বানির মালিকানাধীন জিওমার্ট,ওয়ালমার্ট-সমর্থিত ফ্লিপকার্ট এবং স্থানীয় কোম্পানীগুলোর সাথে ১.৩ বিলিয়ন লোকের বিশাল বাজারে প্রতিযোগিতা করতে হচ্ছে অ্যামাজনকে।


    ভারতে প্রায় ২,৫ মিলিয়ন মানুষ নিশ্চিত করোনভাইরাসে সংক্র্মিত হয়েছে যা যুক্তরাষ্ট্র এবং ব্রাজিল ছাড়া অন্য যে কোন দেশের তুলনায় সর্বাধিক এবং মহামারীর কারণে সেবার জন্য প্রচুর চাহিদা দেখা যাচ্ছে।

    অ্যামাজন ইন্ডিয়া এক বিবৃতিতে জানিয়েছে, ভারতের বেঙ্গালুরু আইটি হাবের গ্রাহকরা সার্টিফাইড বিক্রেতাদের কাছ থেকে প্রেসক্রিপশন এবং ওভার-দ্য কাউন্টার ওষুধ এবং বেসিক স্বাস্থ্য ডিভাইস অর্ডার করতে পারবেন। বর্তমান সময়ে এটি খুবই প্রাসঙ্গিক কারণ এটি গ্রাহকদের ঘরে নিরাপদে থাকার সময় তাদের প্রয়োজনীয় প্রয়োজন মেটাতে সহায়তা করবে।


    সংস্থাটির এক মুখপাত্র এএফপিকে বলেছেন, বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি জেফ বেজোসের মালিকানাধীন এই সংস্থাটি ভারতের অন্যান্য শহরেও পাইলট প্রকল্প পরিচালনা করবে।

    এই মুখপাত্র আরো বলেছেন, মার্কিন যুক্তরাষ্ট্রে এবং বেশ কয়েকটি ইউরোপীয় দেশগুলিতে ইতিমধ্যে অ্যামাজন অনলাইনে ফার্মাসি বিক্রির প্রস্তাব দিয়েছে এবং অন্যত্র ‘অ্যামাজন ফার্মাসি’ ট্রেডমার্ক রেজিস্ট্রেশন করেছে,


    পরামর্শক সংস্থা রেডসিয়ারের মতে, ভারতের ডিজিটাল স্বাস্থ্য বাজারটি চলতি অর্থবছরে প্রায় ৪.৪ বিলিয়ন ডলার থেকে ২০২৫ সালে ২৫ বিলিয়ন ডলারে পৌছানোর হওয়ার পূর্বাভাস রয়েছে।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    দেশ এগিয়ে গেছে বহুদূর

    ১৮ জানুয়ারি ২০২১

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১