• শিরোনাম

    ভারতে ভবন ধসে ১৩ জন নিহত এবং কমপক্ষে ২৫ জন আটকা পড়ে আছে বলে আশঙ্কা করা হচ্ছে

    সুজিত মন্ডল | ২২ সেপ্টেম্বর ২০২০


    ভারতে ভবন ধসে ১৩ জন নিহত এবং কমপক্ষে ২৫ জন আটকা পড়ে আছে বলে আশঙ্কা করা হচ্ছে

    সোমবার পশ্চিম ভারতে মুম্বাইয়ের নিকটবর্তী ভিওয়ান্ডি এলাকায় একটি তিন তলা ভবন ধসের ফলে কমপক্ষে ১৩ জন নিহত হয়েছে এবং কর্মকর্তারা জানিয়েছেন এখনও ২৫ জন মানুষ ধ্বংসস্তুপের নিচে আটকা পড়ে থাকার আশঙ্কা করা হচ্ছে।

    জাতীয় দুর্যোগ মোকাবিলা বাহিনী (এনডিআরএফ) এর জরুরি শ্রমিকরা ভিওয়ান্ডিতে ভবনটির ধ্বংসস্তূপ থেকে ২০ জন বেঁচে যাওয়া ব্যক্তিকে উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃতদের মধ্যে চার ও সাত বছর বয়সী দুইটি শিশু ছিলো।


    এনডিআরএফ এর কমান্ড্যান্ট ইথাপে পণ্ডিত এএফপিকে বলেছেন,’মোট মৃত্যুর সংখ্যা ১৩ জন!’

    এনডিআরএফের মহাপরিচালক সত্য নারায়ণ প্রধান টুইট করেছেন যে, বিশেষজ্ঞ দল এবং স্নাইফার কুকুর আটকে থাকা আরও ২০-২৫ জনের উদ্ধার কাজ অব্যাহত রেখেছে।


    ভাওয়ান্ডির ঘটনাস্থল তদারকি করার পর থানে সিটি কর্তৃপক্ষের এক কর্মকর্তা এএফপিকে জানিয়েছেন, ৪০ জনেরও বেশি জরুরি শ্রমিক ধ্বংসস্তুপের নিচে আটকে পড়া লোকদের অনুসন্ধানে সহায়তা করে যাচ্ছেন।

    এনডিআরএফ এর অফিসিয়াল টুইটার থেকে প্রকাশিত ছবিগুলোতে দেখা গিয়েছে, জরুরি শ্রমিকরা বৈদ্যুতিক তারের ঝুঁকি উপেক্ষা করে কংক্রিট এবং ইটের ধ্বংসস্তূপের মধ্য থেকে লোকদের উদ্ধারকাজ অব্যাহত রেখেছেন।


    গতকালকের এই দুর্ঘটনার কারণ তাৎক্ষণিকভাবে জানা যায় নি, তবে ভারতের বিভিন্ন জায়গায় জুন-সেপ্টেম্বরের বর্ষার মৌসুমে ভবন ধসের ঘটনা নতুন কিছু নয়।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১