• শিরোনাম

    ভারত-পাকিস্তান সীমান্তে বিএসএফের গুলিতে ৫ অনুপ্রবেশকারী নিহত

    দি গাংচিল আন্তর্জাতিক ডেস্ক | ২২ আগস্ট ২০২০


    ভারত-পাকিস্তান সীমান্তে বিএসএফের গুলিতে ৫ অনুপ্রবেশকারী নিহত

    পাঞ্জাবের ভারত-পাকিস্তান সীমান্তে আজ সকালে ভারতীয় সীমান্ত রক্ষা বাহিনীর (বিএসএফ) গুলিতে পাঁচজন অনুপ্রবেশকারীকে মারা গেছে। বিএসএফ কর্মকর্তারা জানিয়েছেন, অনুপ্রবেশকারীরা তার্ন তরান জেলার খেমকরণ সীমান্তবর্তী অঞ্চল দিয়ে ভারতে প্রবেশের চেষ্টা করছিল। খবর-এনডিটিভি

    বিএসএফ জানায়, “বিএসএফ তাদের চ্যালেঞ্জ জানালে সৈন্যদের উপর অনুপ্রবেশকারীরা গুলি চালায়, আত্মরক্ষায় পাল্টা গুলি চালায় বিএসএফ। বন্দুকযুদ্ধে পাঁচ অনুপ্রবেশকারী নিহত হয়”।


    বিএসএফ সেনারা মধ্যরাতের দিকে প্রথমে সন্দেহজনক তৎপরতা লক্ষ্য করে, এরপরে তারা অনুপ্রবেশকারীদের উপর তীক্ষ্ণ নজরদারি চালায় এবং সম্মুখভাগে একাধিক অ্যামবুশ স্থাপন করেছিল।

    বিবিএসএফের এক কর্মকর্তার বরাত দিয়ে সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, ভোর ৪:৪৫ টার দিকে আইবি বেড়ার ঠিক পেছনে এই যোগাযোগ স্থাপন করা হয়েছিল।অনুপ্রবেশকারীরা রাইফেল বহন করে ভারতে প্রবেশের জন্য “সরকান্দা” বা লম্বা ঘাসের সাহায্য নিচ্ছিল।


    এক দশকেরও বেশি সময় ধরে পাকিস্তানের সাথে ৩৩০০ কিলোমিটার দীর্ঘ সীমান্তে একক ঘটনায় সবচেয়ে বেশি অনুপ্রবেশকারী মারা যাওয়ার বিষয়টি সংবাদ সংস্থা পিটিআই কর্মকর্তাদের বরাত দিয়ে জানিয়েছে। জম্মু, রাজস্থান ও গুজরাত ছাড়াও পাঞ্জাবের ৫৫৩ কিলোমিটার দীর্ঘ সীমান্ত রয়েছে।

    Facebook Comments


    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১