• শিরোনাম

    ভেন্টিলেটর সাপোর্টে ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জি

    দি গাংচিল আন্তর্জাতিক ডেস্ক | ১১ আগস্ট ২০২০


    ভেন্টিলেটর সাপোর্টে ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জি

    করোনা আক্রান্ত হয়ে ভেন্টিলেটর সাপোর্টে আছেন ভারতের প্রাক্তন প্রেসিডেন্ট প্রণব মুখোপাধ্যায়ের। ৮৪ বছর বয়সী প্রণব বাবু হাসপাতালে রুটিন চেক আপে গিয়েছিলে। সেখানেই তাঁর করনা টেস্টের রিপোর্ট পজিটিভ আসে।

    সোমবার নিজেই ট্যুইট করে আক্রান্ত হওয়ার কথা সকলকে জানান প্রণব মুখোপাধ্যায়। তার শারীরিক অবস্থা নিয়ে উদ্বেগ প্রকাশ করে দ্রুত আরোগ্য কামনা করেছেন রাহুল গান্ধী, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সহ অনেকেই।


    এখন আর্মি রিসার্চ অ্যান্ড রেফারাল হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি। আর সেখানে তাঁর ব্রেন সার্জারি হয়েছে। সফল সার্জারি হয়েছে বলে জানা গিয়েছে। জমাট বাঁধা রক্ত সরাতেই এই সার্জারি বলে জানা গিয়েছে।

    আনন্দবাজার পত্রিকা তাদের এক প্রতিবেদনে উল্লেখ করে , বাথরুমে পড়ে গিয়েছিলেন প্রণব মুখার্জি।সেখানে তার মাথায় আঘাত লেগেছিল। মাথা ফাটেনি, তবে স্নায়ুর কিছু সমস্যা দেখা দেয়ায় তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।


    প্রণব মুখোপাধ্যায়ের ছেলে অভিজিৎ মুখোপাধ্যায় ট্যুইটার বার্তায় লিখেছেন, ‘আমার বাবার দ্রুত আরোগ্য কামনা করছি। দেশের সব মানুষের কাছে আমার আর্জি, প্রত্যেকে যেন বাবার দ্রুত আরোগ্য কামনা করে।

    ভারতের প্রথম বাঙালি রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। ২০১২ থেকে ২০১৭ পর্যন্ত রাষ্ট্রপতি পদে ছিলেন তিনি। তবে গত কয়েকদিনে তাঁর বাসায় মানুষের আসা যাওয়া কমে গিয়েছিলো অনেকটা। করোনা মহামারীর জন্যই এই সতর্কতা নেয়া হয়েছিলো। জনসাধারণের সঙ্গে কথাবার্তাও বন্ধ করে দিয়েছিলেন। এসময়ে হাতে গোনা অল্প কিছু মানুষের সঙ্গেই দেখা করতেন তিনি।


    সাম্প্রতিক সময়ে ভারতের  একাধিক রাজনৈতিক নেতা নভেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। সেই তালিকায় রয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, অর্জুন রাম মেঘওয়াল, কর্ণাটকের মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা, কৃষিমন্ত্রী বিসি পটেল এবং কংগ্রেস নেতা সিদ্দারামাইয়া এবং কারতি চিদাম্বরম সহ একাধিক রাজনৈতিক ব্যাক্তিত্ব।

    ১৯৩৫ সালের ১১ ডিসেম্বর পশ্চিমবঙ্গে জন্ম প্রণব মুখোপাধ্যায়ের। তার পূর্বপুরুষের বসবাস ছিল বাংলাদেশের নড়াইল জেলায়। বহুবার তিনি স্বপরিবারে বাংলাদেশে এসেছেন। ছুটে গিয়েছেন নড়াইলে। ভারতরত্ন, পদ্মবিভূষণ সহ একাধিক সম্মানে ভূষিত হয়েছেন তিনি।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১