• শিরোনাম

    ভয়াবহ বন্যায় নাইজারে ৩৩ জনের প্রাণহানি

    গাংচিল আন্তর্জাতিক ডেস্ক | ১৪ আগস্ট ২০২০


    ভয়াবহ বন্যায় নাইজারে ৩৩ জনের প্রাণহানি

    পশ্চিম আফ্রিকার দেশ নাইজারে ভয়াবহ বন্যায় কমপক্ষে ৩৩ জন মানুষ নিহত হয়েছে। এছাড়া নিজেদের আবাসস্থল হারিয়ে আশ্রয় গ্রহণ করেছে অসংখ্য পরিবার।

    বৃহস্পতিবার দেশটির জরুরি সেবায় নিয়োজিত কর্মীরা জানিয়েছেন, নাইজারের বন্যায় এখনো অবদি ৩৩ জন মারা গিয়েছে এবং ৮০,০০০ এরও বেশি লোক প্রবল বৃষ্টিপাত ও বন্যার কারণে ক্ষতিগ্রস্থ হয়েছেন।


    দেশটির বন্যায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ অঞ্চল হ’ল দক্ষিণ-মধ্য নাইজারের ম্যারাডি, পশ্চিমে তাহোয়া এবং টিলাবেরি এবং দক্ষিণ-পশ্চিমে ডসো।

    নাইজারের ত্রাণ তৎপরতায় নিয়োজিত কর্মীরা বন্যা দূর্গত পরিবার গুলোর সাহায্যার্থে তাদের মধ্যে ত্রাণ ও খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচি অব্যাহত রেখেছেন।


    জরুরি কর্মকর্তারা জানিয়েছেন, ক্ষতিগ্রস্থদের মধ্যে নিয়মিত ভাত, পোশাক, মাদুর, কম্বল এবং সাবানসহ সকল ধরনের নিত্য প্রয়োজনীয় সামগ্রী বিতরণ করা হচ্ছে।

    নাইজারের আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, ধীরে ধীরে বন্যা পরিস্থিতির অবনতি ঘটছে। নাইজার নদী এবং অন্যান্য জলপথগুলির তীর ভেঙ্গে পানির পরিমাণ বৃদ্ধি পেতে শুরু করেছে। যার ফলশ্রুতিতে কিছুদিনের মধ্যেই পশ্চিম আফ্রিকার দরিদ্র দেশ নাইজারে আরও বড় ধরণের দূ্র্যোগ আঘাত হানবে বলে আশঙ্কা করা হচ্ছে।


    এর আগে, নাইজারে ২০১৫ সালের বন্যায় প্রায় ১ লাখ ৩ হাজার নাগরিক তাদের আবাসস্থল হারিয়েছিলো এবং এতে মৃত্যুবরণ করেছিলো অনেক মানুষ।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১