• শিরোনাম

    মন্ত্রিসভায় শীঘ্রই আসতে পারে পরিবর্তন!

    নয়নতারা, ঢাকা | ১১ সেপ্টেম্বর ২০২০


    মন্ত্রিসভায় শীঘ্রই আসতে পারে পরিবর্তন!

    বর্তমান মন্ত্রিসভায় খুব শীঘ্রই বেশ কিছু পরিবর্তন আসতে পারে। নতুন মুখ অন্তর্ভুক্তির পাশাপাশি দুয়েকটি মন্ত্রণালয়ে পদন্নতি পেতে পারেন কেউ কেউ। করোনা পরিস্থিতি আরেকটু স্বাভাবিক হলেই এই রদবদল আসতে পারে বলে জানা গেছে।

    বেশ কিছুদিন ধরে এই বিষয়ে সরকার ও আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ে আলোচনা হচ্ছে।সম্প্রতি ধর্মপ্রতিমন্ত্রীর মৃত্যুর পর সেই আলোচনায় আরও জোর হওয়া লেগেছে। তবে মহামরি করোনায় সৃষ্ট অস্বাভাবিক পরিস্থিতির কারণে বিষয়টি আগায়নি।


    ধর্মপ্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহর মৃত্যুর পর এই মন্ত্রণালয়ে এখনও পর্যন্ত কাউকে দায়িত্ব দেওয়া হয়নি। তবে শিঘ্রই মন্ত্রিসভায় নতুন কাউকে যুক্ত করে এই মন্ত্রণালয়ের মন্ত্রী বা প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব দেওইয়া হতে পারে।

    গত ১৩ জুন ধর্মপ্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ করো আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। তার মৃত্যুর পর থেকেই এই মন্ত্রণালয়ে দায়িত্বে নতুন কে আসছেন, তা নিয়ে আলোচনা, নানা জল্পনা-কল্পনা চলছে।


    বাংলাদেশে করোনো সংক্রমনের পর থেকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিরুদ্ধে বিভিন্ন অব্যবস্থাপনা ও দুর্নীতির অভিযোগ উঠেছে। আর এই অভিযোগের তীর স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপনের দিকেও নিক্ষিপ্ত হয়েছে। স্বাস্থ্যখাতের দুরবস্থা ও সীমাহীন দুর্নীতির জন্য মন্ত্রী হিসেবে তাকেও দায়ী করা হচ্ছে।

    বিভিন্ন দিক থেকে স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগের দাবিও করা হয়েছে। গত জুনে অনুষ্টিত জাতীয় সংসদের বাজেট অধিবেশনে সরকার দলীয় সংসদ সদস্যরা পর্যন্ত স্বাস্থ্য মন্ত্রণালয়ের নানা অব্যবস্থাপনা ও দুর্নীতির অভিযোগ তুলে ধরেছেন। তাদের মধ্যে কেউ কেউ স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে জাহিদ মালেক স্বপনকে সরিয়ে দেওয়ার প্রস্তাবও করেন। বিষয়টি মাননীয় প্রধানমন্ত্রীর বিবেচনায় আছে বলে জানা গেছে।


    জাতীয় সংসদের সদ্যসমাপ্ত নবম অধিবেশনেও স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিভিন্ন দুর্নীত ও অনিয়মের অভিযোগ এসেছে। সরকার এবং সরকারের বাইরে বিভিন্ন দিক থেকে এই অভিযোগ ও সমালোচনার প্রেক্ষাপটে স্বাস্থ্য মন্ত্রণালয়ে পরিবর্তনের ইঙ্গিত মিলছে।

    স্বাস্থ্য ও ধর্ম মন্ত্রণালর এছাড়া আরও কয়েকটি মন্ত্রণালয়ে পরিবর্তন আসতে পারে। গুঞ্জন রয়েছে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় নিয়েও।
    স ম রেজাউল করিম যাওয়ার পর বর্তমানে এই মন্ত্রণালয়ের দায়িত্বে আছেন প্রতিমন্ত্রী শরীফ আহমেদ। শরীফ আহমেদ কে এই মন্ত্রণালয় খেকে সরিয়ে অন্য কাউকে দায়িত্ব দেওয়া হতে পারে শোনা যাচ্ছে।

    মন্ত্রিসভায় নতুন মুখ হিসেবে যাদের নাম শোনা যাচ্ছে, তারা হলেন, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সাবেক মন্ত্রী লেফটেন্যান্ট কর্নেল (অব.) ফারুক খান, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান এবং হাফেজ রুহুল আমিন মাদানি। এছাড়া দুই একটি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বা উপমন্ত্রী পদোন্নতি পেতে পারেন গুঞ্জন রয়েছে।

    সরকার ও আওয়ামী লীগের একাধিক সূত্রে জানা যায়, এসব বিষয় একান্তই নির্ভর করছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর ।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১