• শিরোনাম

    নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণে মুয়াজ্জিনসহ দগ্ধ ১১ জনের মৃত্যু

    দি গাংচিল ডেস্ক | ০৫ সেপ্টেম্বর ২০২০


    নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণে মুয়াজ্জিনসহ দগ্ধ  ১১ জনের মৃত্যু

    নারায়ণগঞ্জের পশ্চিম অংশের বায়তুস সালাত জামে মসজিদে বিস্ফোরণে মুয়েজিনসহ এগারো জন নিহত হয়েছেন। নিহতদেরর নাম এখনও জানা যায়নি। ৫ সেপ্টেম্বর শনিবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাচ্চু মিয়া এ তথ্য জানিয়েছেন।

    ৪ সেপ্টেম্বর শুক্রবার রাত সাড়ে বারোটায় জুয়েল নামের এক শিশু এই ঘটনায় প্রথম মারা যায়। তারপরে বাকিরা রাতে এবং সকালে মারা যায়।

    শুক্রবার রাত সোয়া ১১ টার দিকে নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার পাশচিমাটল্লা বায়তুস সালাত জামে মসজিদে  এই  বিস্ফোরণ ঘটে। মুহুর্তের মধ্যেই মসজিদের ভিতরে প্রায়  ৫০ জনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তারা তাড়াহুড়ো করে বের হওয়ার চেষ্টা করেছিল।


    এদিকে, মসজিদের এয়ার কন্ডিশনার (এসি) বিস্ফোরণ হয়েছে বলে জানা গেছে, তবে জানা গেল যে এসি নয়, গ্যাসের কারণে বিস্ফোরণ হয়েছিল। এটি পরিষেবা ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিনি বলেছেন।

    ঘটনাস্থল পরিদর্শন করার পরে ফায়ার সার্ভিস জানিয়েছে যে মসজিদের মেঝে দিয়ে একটি গ্যাস পাইপ ছিল। পাইপের ফুটো দিয়ে মসজিদের অভ্যন্তরে গ্যাস জমে। এসির কারণে মসজিদের ভিতরে থাকা সমস্ত জানালা এবং দরজা বন্ধ ছিল। ফলস্বরূপ, নির্গত গ্যাস বের হতে না পারায় বিস্ফোরণটি ঘটে।


    পরিষেবা ও নাগরিক প্রতিরক্ষা বিভাগের উপ-সহকারী পরিচালক আবদুল্লাহ আরেফিন বলেছেন, বিস্ফোরণের আগে কেউ প্রদীপ জ্বালানোর সময় বা কিছু জ্বলে উঠতে পারে। সেই স্পার্কই বিস্ফোরণ ঘটিয়েছিল। এটি এসি এবং ট্রান্সফর্মারগুলিতেও আগুনের কারণ হতে পারে।

    শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়ক মো সামন্ত লাল সেন গণমাধ্যমকে জানিয়েছেন, হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডের অন্যান্য চিকিৎসকরাও আহতদের চিকিৎসার জন্য জরুরি বিভাগের চিকিৎসকদের সাথে যোগ দিয়েছিলেন। হাসপাতালে ভর্তি যারা কেউই নিরাপদ নয়।


    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১