• শিরোনাম

    মহান মুক্তিযুদ্ধের নায়ক সি আর দত্তের মরদেহ দেশে পৌঁছেছে

    দি গাংচিল ডেস্ক | ৩১ আগস্ট ২০২০


    মহান মুক্তিযুদ্ধের নায়ক সি আর দত্তের মরদেহ দেশে পৌঁছেছে

    মহান মুক্তিযুদ্ধের নায়ক চিত্তরঞ্জন দত্ত (সি আর দত্ত) বীর উত্তম এর মরদেহ, আজ সোমবার সকালে মার্কিন যুক্তরাষ্ট্র থেকে ঢাকায় পৌঁছেছে। তিনি ২৫শে আগস্ট ৯৩ বছর বয়সে ইন্তেকাল করেছেন।

    বিমানবন্দর সূত্রে জানা গেছে,মুক্তিযুদ্ধের চার নম্বর সেক্টর কমান্ডারের কফিন আজ (সোমবার) সকাল সাড়ে ৮ টার পরে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে (এইচএসআইএ) পৌঁছেছে ।


    তাঁর জামাতা প্রদীপ দাশগুপ্ত জানিয়েছেন, আমিরাতের স্কাই কার্গো বিমানটি শনিবার (স্থানীয় সময়)সন্ধ্যা ৬ টায় আর সি দত্তের কফিন নিয়ে ফ্লোরিডা থেকে দুবাইয়ের উদ্দেশ্যে রওনা করে।
    তাঁর মেয়ে ব্যারেস্টার ছায়ানিকা দত্ত তাঁর মরদেহ নিয়ে দুবাই থেকে বাংলাদেশে ফিরে আসেন।

    এদিকে, মরহুম এর ছেলে এবং আরও দু’কন্যা শনিবার রাতে নিউইয়র্ক থেকে কাতার এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকার উদ্দেশ্যে রওনা হয়েছেন।আজ (সোমবার) দুপুর আড়াইটায় তাদের ঢাকায় পৌছাঁনোর কথা রয়েছে।


    বীর উত্তম সি আর দত্তকে শেষ শ্রদ্ধা নিবেদনের জন্য, আহ্বায়ক ও সাংবাদিক শাহরিয়ার কবির সদস্য-সচিব হিসাবে মুক্তিযুদ্ধের সময় অন্যতম সেক্টর কমান্ডার মেজর জেনারেল (আরডি) কে এম শফিউল্লাহকে নিয়ে একটি ১০০ সদস্যের জাতীয় নাগরিক কমিটি গঠন করেছেন।

    বীর উত্তম সি আর দত্ত, ২৫ আগস্ট (মঙ্গলবার) সকাল ৯ টায়  ৯৩ বছর বয়সে মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার একটি হাসপাতালে ইন্তেকাল করেছেন।


    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১