• শিরোনাম

    মালয়েশিয়ায় তিন বাংলাদেশী প্রবাসীর ১৪ দিনের রিমান্ড

    দি গাংচিল ডেস্ক | ২২ আগস্ট ২০২০


    মালয়েশিয়ায় তিন বাংলাদেশী প্রবাসীর ১৪ দিনের রিমান্ড

    মালয়েশিয়ার পুলিশ ট্র্যাভেল ডকুমেন্ট না থাকার কারণে জিতার নিকটে চাংলুনের জালান নাপোহ নামে একটি সড়ক অবরোধ করে তিন বাংলাদেশি নাগরিককে গ্রেপ্তার করেছে।জানা গেছে তাদের সাথে একটি মহিলা বেসরকারী ট্যাক্সি চালককেও গ্রেপ্তার করা হয়েছে ।

    কুবাং পাসু ওসিপিডি সুপার মোহাম্মদ ইসমাইল ইব্রাহিম বলেছেন, পুলিশ বৃহস্পতিবার সন্ধ্যা ৫টা ১০ মিনিটে  ৩৩ বছর বয়সী এক মালয়েশিয়ান মহিলা ড্রাইভার চালিত একটি গাড়ী থামিয়ে দেয়।সেই গাড়ীতে ৩০ থেকে ৩৬ বছর বয়সী তিন জন পুরুষ যাত্রী ছিলো ।


    “প্রাথমিক তদন্ত অনুসারে, তারা কুয়ালালামপুরের সেন্টুল থেকে পেরিসের কেটারিতে যাচ্ছিলেন।”মহিলাটি দাবি করেছেন, তার পরিচিত একজন  বাংলাদেশী লোক তাকে এই তিনজনকে পার্লিসে নিয়ে যাওয়ার জন্য  ৪৫০আরএম ফি দিয়েছিলো।

    আটক তিন পুরুষ জানান, প্রায় তিন বছর যাবত তারা এ দেশে রয়েছেন এবং কুয়ালালামপুরে নির্মাণস্থলে এবং ফার্নিচার কারখানায় শ্রমিক হিসাবে কাজ করেছেন। এই তিন ব্যক্তির নকল ওয়ার্ক পারমিট কার্ড রয়েছে এবং তারা নতুন চাকরীর সন্ধানে পার্লিসে যাচ্ছিলেন।


    মহিলার পূর্বে কোনও ফৌজদারি রেকর্ড ছিল না, তাকে ব্যক্তি পাচার বিরোধী আইন ২০০৭ এর ২৬ ধারার তদন্তের সুবিধার্থে ২৮ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে। “তদন্তের স্বার্থে তিন বাংলাদেশীর  ১৪ দিনের রিমান্ড মঞ্জুর হয়েছে।

    ট্র্যাভেল ডকুমেন্ট ছাড়াই দেশে থাকায় ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯\১৯৬৩ অনুযায়ী তাদের বিচার কার্য সম্পন্ন হবে বলে জানা গেছে।


    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১