• শিরোনাম

    মুমূর্ষু রোগীর বাঁচাতে প্রাণ, রক্তদানের আহবান

    মোঃ ফরহাদ হোসেন, জেলা প্রতিনিধি, লালমনিরহাট | ২৫ আগস্ট ২০২০


    মুমূর্ষু রোগীর বাঁচাতে প্রাণ, রক্তদানের আহবান

    রক্তপ্রাপ্তির অন্যতম প্রধান আশ্রয়, একদমই নতুন ও সকল মানুষের কাছে প্রিয় এবং পরিচিত একটি সংগঠন লালমনিরহাট জেলার হাতীবান্ধা উপজেলায় সর্বজনবিদিত “মানবিক ব্লাড ব্যাংক”।

    করোনাভাইরাস পরিস্থিতিতে গত পাঁচ মাসে মুমূর্ষু রোগীর প্রাণ বাচাতে স্বেচ্ছাসেবকরা অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে রক্তদাতা সংগ্রহ করে জেলার বিভিন্ন এলাকার পাশাপাশি রংপুর মেডিকেল কলেজ হাসপাতালেও রক্ত দেওয়ার ব্যবস্থা করেছেন।


    বর্তমানে মধ্যবয়সী মানুষদের থেকে যুবকদের রক্ত দেওয়ার আগ্রহ বেশি দেখা যাচ্ছে। প্রতি তিনমাস পর রক্ত দান করলে শারীরিক কোন ক্ষতি হয়না বলেই যুবকেরা মুমূর্ষু রোগীর প্রাণ বাচাতে সবার আগে এগিয়ে আসে।

    মানবিক ব্লাড ব্যাংক এর শততম রক্তদান উপলক্ষে আয়োজিত একটি অনলাইন মিটিংয়ে উদ্যোক্তা খাইরুল ইসলাম বলেন, আমরা কয়েকজন মিলে এই গ্রুপটি চালু করলেও এখন পুরো রংপুর বিভাগে প্রায় দেড় হাজার স্বেচ্ছাসেবক সক্রিয় ভুমিকা পালন করছেন।


    শততম রক্তদানে রেফারেন্স হিসেবে কাজ করা রবিউল ইসলাম রাসেল তার অনুভূতি প্রকাশ করে বলেন, মানবিক ব্লাড ব্যাংকের রক্ত সংগ্রহ এবং সরবরাহের রেফারেন্স হিসেবে নিজেকে রাখতে পেরে খুবই গর্ববোধ হচ্ছে এত অল্প সময়ে এক শত জন মানুষের রক্ত দিতে পেরে আমরা সত্যিই আনন্দিত।

    Facebook Comments


    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১