• শিরোনাম

    মেজর সিনহা হত্যা মামলায় আরো ৩ জন গ্রেপ্তার

    দি গাংচিল ডেস্ক | ১১ আগস্ট ২০২০


    মেজর সিনহা হত্যা মামলায় আরো ৩ জন গ্রেপ্তার

    মেজর (অব.) সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যার ঘটনায় পুলিশের দায়ের করা মামলার আরো তিনজনকে গ্রেফতার করেছে র‍্যাব। গ্রেফতারকৃত তিনজনই এই মামলার স্বাক্ষী। তারা হলেন- টেকনাফের বাহারছড়ার মারিশবুনিয়ার নুরুল আমিন, নিজাম উদ্দীন ও মোহাম্মদ আইয়াস।

    ১১ আগস্ট(মঙ্গলবার) সকালে তাদের গ্রেফতার করা হয়। পরবর্তীতে, দুপুরের দিকে তাদের কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়।


    কক্সবাজার র‍্যাব-১৫ এর উপ-অধিনায়ক মেজর মেহেদী হাসান বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, দুপুরে গ্রেফতার হওয়া তিন সাক্ষীকে আদালতে হাজির করে তাদের ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে।

    এর আগে গ্রেফতার হওয়া সাক্ষীরা গণমাধ্যমের নিকট দাবি করেছিলেন, এ হত্যার ঘটনা তারা কেউ স্বচক্ষে দেখেননি। হত্যাকান্ডের পর স্থানীয় পুলিশ ফাঁড়িতে তাদের ডেকে নেয়া হয়। পরবর্তীতে, সকাল বেলায় টেকনাফ থানায় নিয়ে সাদা কাগজে স্বাক্ষর নেয়া হয়েছিল বলে জানান তারা।


    গত ৩১ জুলাই রাত আনুমানিক সাড়ে ৯টার দিকে কক্সবাজারের মেরিন ড্রাইভ রোডে টেকনাফের বাহারছড়ার শামলাপুর পুলিশ চেকপোস্টে ইন্সপেক্টর লিয়াকত আলীর গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান।

    ঘটনার পর পুলিশের পক্ষ থেকে বলা হয়, মেজর সিনহা টেকনাফের মারিশ বনিয়ায় তথ্যচিত্রের শ্যুটিং শেষে ফেরার পথে তাদের ডাকাত সন্দেহে পুলিশকে প্রথম খবর দেয় স্থানীয় মো. আমিন। আমিন, আয়াছ ও আজিমকে মেজর (অব.) সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার প্রত্যক্ষদর্শী সাক্ষী হিসেবে টেকনাফ থানায় এজাহারে পুলিশ উল্লেখ করে। আদালত সোমবার ওই মামলার তদন্তভার র‍্যাবের কাছে ন্যাস্ত করে।


    এই ঘটনায় সিফাতকে প্রধান আসামি করে ওই রাতেই এসআই নন্দন দুলাল রক্ষিত বাদি হয়ে একটি মামলা দায়ের করে। ৫ আগস্ট নিহত সিনহা মোহাম্মদ রাশেদের বোন শারমিন শাহরিয়া ফেরদৌস বাদী হয়ে কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পুলিশের পরিদর্শক লিয়াকত আলী, ওসি প্রদীপ কুমার দাশসহ ৯ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১